Ganashakti Foundation Day

আজ ৫৭তম প্রতিষ্ঠা দিবস গণশক্তির,বিকেলে সভা

রাজ্য

Ganashakti Foundation Day


মঙ্গলবার গণশক্তি পত্রিকার ৫৭তম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে ‘দক্ষিণপন্থার বিপদ ও তার প্রতিরোধ’ বিষয়ে ভাষণ দেবেন সিপিআই(এম)’র পলিট ব্যুরোর সদস্য প্রকাশ কারাত। ওই দিন বিকেল সাড়ে চারটেয় সিপিআই(এম কলকাতা জেলা কমিটির কার্যালয়ে প্রমোদ দাশগুপ্ত ভবনের অডিটোরিয়ামে এই অনুষ্ঠান হবে।

৫৬ বছর আগে গণআন্দোলনের এক উত্তাল রাজনৈতিক পরিস্থিতির মধ্যে ১৯৬৭ সালের ৩ জানুয়ারি সান্ধ্য দৈনিক হিসাবে পথ চলা শুরু করেছিল গণশক্তি। পরে ১৯৮৬ সালের ১ মে গণশক্তি প্রভাতী দৈনিকে পরিণত হয়। শ্রমজীবী মানুষের স্বার্থে সোচ্চার থাকার অঙ্গীকার ঘোষণা করে প্রতিষ্ঠার পর থেকে বরাবরই জনগণের সংগ্রামের পাশে থেকেছে গণশক্তি। শাসকের রক্তচক্ষু কিংবা আর্থিক অনটন, কোনও কিছুই মাথা নত করাতে পারেনি গণশক্তির। মূল ধারার অধিকাংশ বৃহৎ বাণিজ্যিক সংবাদ মাধ্যম যখন শাসকের প্রচারযন্ত্রে পরিণত হয়েছে, তখনও মানুষের গণতান্ত্রিক অধিকার এবং ধর্মনিরপেক্ষতা রক্ষায় গণশক্তি সোচ্চার রয়েছে। মুদ্রিত মাধ্যমের পাশাপাশি ডিজিটাল মাধ্যমেও নিজেকে প্রসারিত করেছে গণশক্তি, ই পেপার এবং ওয়েব পোর্টালে বহু মানুষের কাছে সংবাদ পৌঁছে দিচ্ছে।


জনগণের প্রতি দায়বদ্ধ সাংবাদিকতা অব্যাহত রাখার শপথে গণশক্তির প্রতিষ্ঠা দিবস উদযাপিত হবে মঙ্গলবারের অনুষ্ঠানে। সভায় সভাপতিত্ব করবেন বিমান বসু। প্রকাশ কারাত ছাড়াও ভাষণ দেবেন সিপিআই(এম)’র রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। সম্পূর্ণ অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে গণশক্তির ওয়েব পোর্টাল ও ইউটিউব চ্যানেলে, সিপিআই(এম)’র পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির ফেসবুক পেজ, ওয়েবসাইট এবং ইউটিউব চ্যানেলে।
 

Comments :0

Login to leave a comment