India's Squad

ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতের দল ঘোষণা

খেলা

Indias squad

শুক্রবার রোহিত শর্মা, বিরাট কোহলিদের নিয়েই ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। আগামী জুলাই মাসে হতে যাওয়া ওয়ানডে ও টেস্টের জন্য দুটি আলাদা দল ঘোষণা করেছে বিসিসিআই। দুটি সিরিজেই নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। টেস্টের সহ অধিনায়ক অজিঙ্ক রাহানে, একদিনের ক্রিকেটে হার্দিক পাণ্ডিয়া।
ঘোষিত দলে চেতেশ্বর পুজারা, উমেশ যাদব, মহম্মদ শামির নাম নেই। সুযোগ পেলেন বাংলার পেসার মুকেশ কুমার যশস্বী জয়সওয়াল এবং রুতুরাজ গায়কোয়াড়। বিশ্ব টেস্ট ম্পিয়নশিপের ফাইনালে খেলে ফের সহ-অধিনায়ক হলেন অজিঙ্কা রাহানে।
ওয়েস্ট ইন্ডিজে ভারত দুটি টেস্ট, তিনটি একদিনের ও পাঁচটি টি ২০ ম্যাচ খেলবে। যদিও টি২০-র দল এখনো ঘোষণা হয়নি। 
ইংল্যান্ডে ওভাল টেস্টে ভাল খেলার কারণে ও আইপিএলে দারুণ পারফরম্যান্সের জন্য টেস্টে সহ অধিনায়কত্ব পেলেন অজিঙ্ক্যা রাহানে। টেস্ট দল থেকে বাদ পড়েছেন চেতেশ্বর পূজারা ও পেসার মহম্মদ শামি।


টেস্ট দল 


রোহিত শর্মা (অধিনায়ক), অজিঙ্ক্যা রাহানে (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, শুভমান গিল, ঋতুরাজ গায়কোয়াড়, যশস্বী জয়সোয়াল, কেএস ভরত (উইকেটরক্ষক), ঈশান কিষান (উইকেটরক্ষক), আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জয়দেব উনাদকাট, নভদীপ সাইনি।


ওয়ানডে দল


রোহিত শর্মা (অধিনায়ক),হার্দিক পাণ্ডিয়া (সহ-অধিনায়ক),বিরাট কোহলি, শুভমান গিল, ঋতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ঈশান কিষান (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, জয়দেব উনাদকাট, উমরান মালিক, মুকেশ কুমার।


 

Comments :0

Login to leave a comment