Jitendra Awhad

পাওয়ারের পর এনসিপিতে পদত্যাগের হিড়িক

জাতীয়

এনসিপি সভাপতি পদ থেকে শরদ পাওয়ারের পদত্যাগের পর সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদ ছাড়লেন এনসিপি বিধায়ক জীতেন্দ্র অহদ। বুধবার তিনি নিজের পদত্যাগ পত্র দলের প্রধান শরদ পাওয়ারের কাছে পৌঁছে দিয়েছেন বলে জানিয়েছেন এনসিপি বিধায়ক। তবে শুধু অহদ নয়। এনসিপির থানের শাখার একাধিক পদাধিকারি নিজে পদ থেকে ইস্তফা দিয়েছেন বলে সংবাদমাধ্যম এএনআইকে জানিয়েছেন অহদ। তিনি বলেছেন, ‘‘আমি আমার পদত্যাগ পত্র এনসিপি প্রধান শরদ পাওয়ারের কাছে পাঠিয়েছি। এনসিপি’র থানে শাখার একাধিক পদাধিকারিও পদত্যাগ করেছেন।’’


দীর্ঘদিন এনসিপি সভাপতি থাকার পর গতকাল নিজের আত্মজীবনীর দ্বিতীয় খণ্ড প্রকাশ অনুষ্ঠানে পদত্যাগের কথা নিজের মুখে জানিয়েছেন পাওয়ার। তাঁর এই সিদ্ধান্ত নিয়ে কোন জল্পনা তৈরি না হলেও তাঁর দল ভবিষ্যতে কোন বিজেপির কাছাকাছি যাবে কি না তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। কারণ পাওয়ারের পর দলের সভাপতি হওয়ার সম্ভাবনা তাঁর ভাইপো অজিত পাওয়ারের। সাম্প্রতিক অতীতে অজিত পাওয়ারের কিছু মন্তব্য ঘিরে জল্পনা তৈরি হয়েছে। তার মধ্যে পাওয়ারের পদত্যাগ নতুন জল্পনা তৈরি করেছে।


উল্লেখ্য শরদ পাওয়ার বর্তমানে রাজ্যসভার সাংসদ। আরও তিন বছর তিনি রাজ্যসভার সাংসদ থাকবেন। পাওয়ার জানিয়ে দিয়েছেন যে সভাপতি পদ ছাড়লেও রাজনীতি থেকে তিনি কোন ভাবে সরে আসছেন না। আর তাই তাঁর সাংসদ পদ ছাড়ারও কোন প্রশ্ন উঠছে না। দীর্ঘ ৫৫ বছরের রাজনৈতিক জীবনে সাংসদ, বিধায়ক, কেন্দ্রীয় মন্ত্রী হিসাবে কাজ করেছেন। ১৯৭৮ সালে ৩৮ বছর বয়সে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন।

Comments :0

Login to leave a comment