Lok Sabha Elections 2024

দেশে নতুন সরকার গড়তে জেতান বাম-কংগ্রেসকে: বৃন্দা কারাত

রাজ্য লোকসভা ২০২৪

চিন্ময় কর- শালবনী
দেশে নতুন সরকার গঠন হবে এবারে। তাই বাংলা থেকে বাম ও কংগ্রেস প্রার্থীদের জয়ী করে সংসদে পাঠানোর আহ্বান জানালেন সিপিআই(এম) পলিটব্যুরো সদস্য বৃন্দা কারাত। 
সোমবার শালবনীতে লাল ঝান্ডার জনস্রোতে স্বমহিয়ায় দৃপ্ত মিছিল ও নির্বাচনী সমাবেশ হয়। বামফ্রন্ট কর্মী সমর্থক সহ জাতীয় কংগ্রেসের কর্মী সমর্থকদের অংশগ্রহণে শালবনীর জনপথ দখল করে মিছিল হয়। শালবনীর হাটতলায় হয় নির্বাচনী সমাবেশ। 
ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী সোনামণি মুর্মু টুডু এবং মেদিনীপুর লোকসভা কেন্দ্রের বামফ্রন্ট প্রার্থী বিপ্লব ভট্টের সমর্থনে এই মিছিল ও সমাবেশে বৃন্দা কারাত সহ সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য রবীন দেব, রাজ্য কমিটির সদস্য সুশান্ত ঘোষ, তাপস সিনহা, পুলিন বিহারী বাস্কে, জাতীয় কংগ্রেসের শ্যামল কুমার ঘোষ সহ একাধিক জেলা নেতৃত্ব সহ বামফ্রন্ট নেতৃত্ব এবং দুই প্রার্থী সামিল ছিলেন।
কারাত বলেন, “এবারের লোকসভা নির্বাচন মোদী সরকারের ভ্রষ্টাচার, জুলুমবাজি থেকে সাধারণ মানুষের পরিত্রাণ পাওয়ার নির্বাচন। বেরোজগারির বিরুদ্ধে রুটি রুজির সঙ্কট দূরীকরণের জন্য নতুন সরকার গঠনের লড়াই। এই লড়াইতে তৃণমূল কংগ্রেস তথা মমতা ব্যানার্জি নেই। কারণ মমতার সরকার ও তাঁর দল তৃণমূল দুর্নীতিপরায়ন। সেই কারণে মোদীর বিরুদ্ধে ওদের লড়াই করার মুরোদ নেই। ‘ইন্ডিয়া’ ছেড়ে বেরিয়ে এসেছেন নিজেকে ও  ভাইপোকে বাঁচাতে।”
বৃন্দা কারাত সমাবেশে কেন্দ্র ও রাজ্য দুই শাসকদলের দুর্নীতি, কৃষক কৃষির উপর আক্রমণ, শ্রমজীবী মানুষের অধিকার হরণে কালা শ্রম কোড আইন সহ আদিবাসী, বনভূমি মানুষের অধিকার কেড়ে নেওয়ার পদক্ষেপের তীব্র সমালোচনা করে এই দুই শাসক দলকে জনবিচ্ছিন্ন করার আহ্বান জানান।

Comments :0

Login to leave a comment