MOHAMMEDAN FC FOOTBALL CLUB

টানটান উত্তেজনার ম্যাচে ইউনাইটেডকে হারিয়ে জয়ী মহামেডান

খেলা

প্রাণ ফিরল কলকাতা ময়দানে। ফুটবলের মক্কা আবার সেই চেনা ছন্দে। গ্যালারি জুড়ে স্লোগান থেকে শুরু করে ফ্ল্যাগ উড়িয়ে প্রিয় দলকে সমর্থন এবং ফুটবলপ্রেমী জনতার উন্মাদনা, এককথায় "দ্য ফ্লেভার অফ কলকাতা ফুটবল"। 

শনিবার, মহামেডান মাঠে এই মুহূর্তগুলোই ধরা পড়ল। ময়দানের রাস্তা ধরে যখন সমর্থকরা মাঠে প্রবেশ করছেন, তখন সেই চেনা নস্টালজিয়া এবং বাঙালির ফুটবলের প্রতি আবেগের প্রতিচ্ছবি  বারবার ফুটে উঠছিল। গ্যালারি জুড়ে ছিল উপচে পড়া ভিড়। এটাই তো কলকাতা ফুটবলের মাহাত্ম্য। আর মাঠে তখন মুখোমুখি মহামেডান স্পোর্টিং বনাম ইউনাইটেড স্পোর্টস।

স্টিভ হারবোটসের ইউনাইটেড স্পোর্টস বরাবরই কলকাতা লিগের কালো ঘোড়া। অন্যদিকে, মেহরাজউদ্দিন ওয়াডুর মহামেডান এবার একেবারে নতুনরূপে। কলকাতা লিগের এই গুরুত্বপূর্ণ ম্যাচে, শুরু থেকেই চাপ বজায় রাখার চেষ্টা করে মহামেডান। তবে সহজ কিছু সুযোগ মিস করেন বিকাশ সিং এবং গণেশ বেসরা।

কিন্তু পাল্টা আক্রমণে আসার চেষ্টা করে ইউনাইটেডও। ডিফেন্স বেশ শক্তিশালী লাগছিল তাঁদের। অন্যদিকে, গোটা মাঠজুড়ে খেলার চেষ্টা করে মহামেডান। তবে ইউনাইটেড স্পোর্টসের রাহুল রায়ের কথা বলতেই হয়। একেবারে গোলের সামনে থেকে সুযোগ নষ্ট না করলে, তখনই এগিয়ে যেতে পারত ইউনাইটেড। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থায়।

দ্বিতীয়ার্ধে মাঠে আসেন মহামেডানের রেমসাঙ্গা। ম্যাচ বেশ জমে ওঠে, লড়াই হয় সমানে সমানে। সময়ের সঙ্গে সঙ্গে ডানা মেলতে শুরু করে ইউনাইটেড। ম্যাচের ৬৯ মিনিটে, মহামেডান ফুটবলার অভিষেক হালদারের ফ্রিকিক একটুর জন্য বাইরে যায়। তবে শুধু সাদাকালো নয়, ফ্রিকিক মিস করে ইউনাইটেডও।

কিন্তু হাল ছাড়ার পাত্র নয় মহামেডান। দীপু হালদার মিস করলেও, সুযোগের সদ্ব্যবহার করেন ডেভিড। দ্বিতীয়ার্ধের শেষ কোয়ার্টারে, তাঁর গোলেই ম্যাচে লিড নেয় সাদা কালো ব্রিগেড। আক্রমণ এবং প্রতি আক্রমণ সহযোগে টানটান উত্তেজনার এই ম্যাচে, একাধিক গোলের সুযোগ আসে দুই দলের কাছেই। যদিও তারপর আর কোনও গোল হয়নি। শেষপর্যন্ত ১-০ গোলে জয়ী হয় মহামেডান স্পোর্টিং ফুটবল দল।
        
ম্যাচ শেষে মহামেডান কোচ মেহরাজউদ্দিন ওয়াডু, এই জয়ের কৃতিত্ব দলের ফুটবলারদেরই দিয়েছেন। সেইসঙ্গে, সমর্থকদেরও ধন্যবাদ জানান তিনি।

Comments :0

Login to leave a comment