Netflix

পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করতে চলেছে নেটফ্লিক্স

জাতীয় আন্তর্জাতিক

নেটফ্লিক্স প্রেমীদের জন্য দুঃসংবাদ। ভারতে পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করতে চলেছে ওটিটি প্ল্যাটফর্মটি। Netflix বৃহস্পতিবার ঘোষণা করেছে যে তারা ভারতে পাসওয়ার্ড শেয়ার করা বন্ধ করেছে, ঘোষণা করেছে যে শুধুমাত্র পরিবারের সদস্যরা একটি একক অ্যাকাউন্ট থেকেই Netflix অ্যাক্সেস করতে পারবে। এই সিদ্ধান্তটি একটি বিশ্বব্যাপী সিদ্ধান্ত। গত মে মাসে ঘোষণা করা হয়েছিল ব্যবহারকারীরা তাদের নিকটবর্তী পরিবারের বাইরের লোকেদের সাথে পাসওয়ার্ড শেয়ার করে নেওয়া বন্ধ করে গ্রাহক সলখ্যা বাড়িয়ে মুনাফা বাড়াতে চায় ওটিটি প্ল্যাটফর্মটি।


স্ট্রিমিং জায়ান্ট একটি বিবৃতিতে বলেছে, "একটি পরিবারে বসবাসকারী প্রত্যেকে নেটফ্লিক্স ব্যবহার করতে পারে - বাড়িতে, পথেঘাটে, ছুটিতে - Transfer Profile এবং Manage Access and Devices পরিচালনা করার মতো নতুন বৈশিষ্ট্যগুলির সুবিধা নিতে পারে।"

কোম্পানিটি বলেছে যে তারা ভারতে পরিবারের বাইরে Netflix শেয়ার করছেন এমন গ্রাহকদের কাছে ইমেল পাঠানো শুরু করেছে। "আমরা স্বীকার করি যে আমাদের সদস্যদের অনেক বিনোদন পছন্দ রয়েছে। এই কারণেই আমরা বিভিন্ন ধরণের নতুন চলচ্চিত্র এবং টিভি শোতে প্রচুর বিনিয়োগ করতে থাকি - তাই আপনার রুচি, মেজাজ বা ভাষা যাই হোক না কেন এবং আপনি যার সাথেই দেখছেন না কেন, Netflix-এ দেখার জন্য সবসময় সন্তোষজনক কিছু থাকে," স্ট্রিমিং জায়ান্ট বলেছে।


Netflix মে মাসে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মেক্সিকো এবং ব্রাজিলের মতো বিশিষ্ট বাজার সহ ১০০ টিরও বেশি দেশে পাসওয়ার্ড শেয়ার করার উপর বিধিনিষেধ আরোপ করেছে। এই সিদ্ধান্ত কোম্পানিটিকে বিশ্বব্যাপী প্রায় ৬ মিলিয়ন গ্রাহক বাড়াতে করতে সহায়তা করেছে।

Comments :0

Login to leave a comment