East Bengal

জানুয়ারিতেই নতুন বিদেশি ইঙ্গিত ইস্টবেঙ্গল কর্তার

খেলা

  ইস্টবেঙ্গলে এবারও চেনা রোগ। ধারাবাহিকতা অভাবের সঙ্গে ভালো মানের ফুটবলারদের অভাব। বিশেষত বিদেশি ফুটবলারের। যে দলে যত ভালো মানের বিদেশি ফুটবলার রয়েছে, সেই দল তত ভালো খেলে। আসলে বিদেশিরাই ফারাক গড়ে দেয়। লাল হলুদে ব্রাজিলে ক্লেটন সিলভা থাকলেও, নেই তাঁর কোনও যোগ্য ব্যাক আপ। স্পেনের জেভিয়ার সিভেরিও থাকলেও তিনি প্রত্যাশাপূরণে একেবারেই ব্যর্থ। এবারের আইএসএলে কোনও গোল করতে পারেনি। তাঁর পারফরম্যান্স নিয়ে বারবার উঠছে প্রশ্ন। সিভেরিও পাশে দাঁড়িয়েছেন ইস্টবেঙ্গল কোচ কার্লোস কুয়াদ্রাত। পাঞ্জাব ম্যাচেও দেখা গিয়েছে সুযোগ নষ্ট করে ড্র করেছে ইস্টবেঙ্গল। শেষ দশ মিনিটে কুয়াদ্রাত সিভেরিওকে নামালেও তিনি কাজের কাজ করতে পারেননি। সামনেই জানুয়ারির ট্রান্সফার উইন্ডো। তখন কী নতুন কোন ফুটবলার নেবে ইস্টবেঙ্গল? না নিয়েও উপায় নেই। শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে নতুন ফুটবলার নেওয়ার আভাস দিয়ে গেলেন ইস্টবেঙ্গলের এক কর্তা।
এদিন কলকাতা ক্রীড়া সাংবাদিক ক্লাবের বর্ষপূর্তি অনুষ্ঠানে এসে তিনি বললেন, ‘জানুয়ারিতে নতুন ফুটবলার নেওয়া হতে পারে। সেই মতো কথা চলছে বিনিয়োগকারী সংস্থার সঙ্গে। তবে কোন পজিশনে ফুটবলার আসবে। সেটা ঠিক করবে কোচ। ক’জন ফুটবলার আসবে, সেটাও ঠিক করবে কোচই।’ তাঁর আরও সংযোজন, ‘ফুটবলাররা এখন আর আবেগ দিয়ে খেলতে আসে না।অর্থের বিনিময়ে তাঁরা খেলতে আসে।’
খবর যা, খুব সম্ভবত স্পেনের সিভেরিওর উপর কোঁপ পড়তে পারে। তাঁর জায়গাতেই আক্রমণভাগের ফুটবলার আসতে পারে লাল হলুদে। শোনা যাচ্ছে, দু’জন বিদেশি ফুটবলারও পছন্দ করে রেখেছেন কুয়াদ্রাত। যেমন জর্ডন এলসে ছিটকে যাওয়ার পর, জর্ডনে গিয়ে চলে গিয়েছিলেন তিনি। ডিফেন্ডার হিজাজী মাহেরকে পছন্দ করে ইস্টবেঙ্গলে সই করিয়েছিলেন।

Comments :0

Login to leave a comment