Monsoon Session Parliament

‘ইন্ডিয়া’কে কটাক্ষ মোদীর

জাতীয়

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংসদের বাদল অধিবেশনের চতুর্থ দিনে বিরোধী দলগুলির ঐক্যবদ্ধ হওয়াকে কটাক্ষ করেন। ‘ইন্ডিয়া’ শব্দটি নিয়ে বিরোধীদের বিদ্রুপ করেন বক্তৃতা দেওয়াকালীন। পরের বছর সাধারণ নির্বাচনের আগে ২৬টির মতো বিরোধী দল একটি জোট গঠন করেছে এবং একে ‘I.N.D.I.A’ বা Indian National Developmental Inclusive Alliance জোট বলে অভিহিত করেছে।
প্রধানমন্ত্রী, বিজেপির একটি গুরুত্বপূর্ণ সংসদীয় দলের বৈঠকে বলেন যে শুধুমাত্র 'ইন্ডিয়া' শব্দটি ব্যবহার করলে কাজ হবে না কারণ ‘‘ইস্ট ইন্ডিয়া কোম্পানিও ইন্ডিয়া শব্দ ব্যবহার করেছিল এবং ইন্ডিয়ান মুজাহিদিনের নামেও ইন্ডিয়া শব্দটি আছে’’।


আজ সকালে বিজেপির সংসদীয় দলের বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মণিপুর ইস্যুতে সংসদে হট্টগোল নিয়ে বিরোধী দলগুলিকে আক্রমণ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন যে তিনি এমন "বিভ্রান্ত বিরোধী" কখনও দেখেননি।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৈঠকে বলেন যে বিরোধীরা ‘‘ছন্নছাড়া এবং মরিয়া’’। প্রধানমন্ত্রী আরও বলেন, বিরোধী দলের মনোভাব দেখে মনে হচ্ছে তাদের বেশিদিন ক্ষমতায় থাকার ইচ্ছে নেই।
ইতিমধ্যে, I.N.D.I.A দলগুলি লোকসভায় সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব উত্থাপনের প্রস্তাব নিয়ে আলোচনা করার সিদ্ধান্ত নিয়েছে।

Comments :0

Login to leave a comment