INSAF JATRA POLICE NADIA

হরিণঘাটায় পুলিশের বাধা ভাঙল ইনসাফ যাত্রা

রাজ্য জেলা

হরিণঘাটায় পুলিশের মুখোমুখি ডিওয়াইএফআই নেতৃবৃন্দের।

ইনসাফ যাত্রায় বাধা দিয়েছে পুলিশ। দুর্ব্যবহার করছিল যাত্রীদের সঙ্গে প্রতিবাদে রাস্তা অবরোধ করলেন ইনসাফ যাত্রীরা। পুলিশের বাধা ভেঙে ফের চালু হয়েছে ইনসাফ যাত্রা। 
মঙ্গলবার নদীয়ায় যাত্রা শেষ করে উত্তর ২৪ পরগনায় প্রবেশ করছে ডিওয়াইএফআই’র ইনসাফ যাত্রীরা। যুব নেতৃবৃন্দ জানিয়েছেন, রবিবার হরিণঘাটার বিরহী বাজারে ইনসাফ যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করে পুলিশ। প্রতিবাদে রাস্তা অবরোধ করেন যুবকর্মীরা। আটকে যায় ৩৪ নম্বর জাতীয় সড়ক। 


বাধ্য হয়ে পুলিশের আধিকারিকরা ছুটে আসেন। প্রতিবাদে সরব হন ইনসাফ যাত্রীরা, সঙ্গে ছিলেন এলাকার বহু মানুষ। ডিওয়াইএফআই রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা এবং সম্পাদক মীনাক্ষী মুখার্জিরা স্পষ্ট করে বলেন, ইনসাফ যাত্রীরা চোর নয়। মানুষের অর্থ চুরির প্রতিবাদে রাস্তা নেমেছে। তাদের হেনস্তা করা হলে প্রতিবাদ হবে। 
এদিনই হুগলী শেওড়াফুলিতে এসএফআই’র ডাকে জনসভায় মহম্মদ সেলিম এই প্রসঙ্গে সরব হয়েছেন। তিনি বলেছেন, ‘‘তৃণমূল এবং বিজেপি’র মতো শক্তি চায় প্রতিবাদের রাস্তা থেকে ছাত্রযুবরা সরে যাক। সংগঠিত প্রতিবাদ বন্ধ হয়ে যাক। তা’হলে কেউ আর বলবে না ‘চোর ধরো জেলে ভরো’।’’ 


সেলিম বলেন, ‘‘এদিন নদীয়ায় ইনসাফ যাত্রায় বাধা দিয়েছে পুলিশ। কিন্তু সংগঠিত আন্দোলন থাকলে তাকে দমন করা অত সহজ হয় না। পুলিশের বাধা পায়ে মাড়িয়ে চলছে ইনসাফ যাত্রা।’’  
মীণাক্ষী, ধ্রুবজ্যোতিরা বলেছেন, বাধা দিলে বাঁধবে লড়াই। চোখে চোখ রেকেই লড়াই চলবে। পুলিশ এবং প্রশাসন যেন তা খেয়ালে রাখে। ইনসাফ যাত্রা থামানো যাবে না।

Comments :0

Login to leave a comment