Paytm

পেটিএম-এ নিষেধাজ্ঞা রিজার্ভ ব্যাঙ্কের

জাতীয়

পেটিএম পেমেন্ট ব্যাঙ্কে নিষেধাজ্ঞা রিজার্ভ ব্যাঙ্কের। ১ মার্চ থেকে পেটিম পেমেন্টস ব্যাঙ্কের ওয়ালেট, দিয়ে অনলাইনে টাকা দেওয়া যাবে না। বুধবার আরবিআই’র তরফে জানানো হয়েছে, ২৯ ফেব্রুয়ারির পর পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক ক্রেতাদের থেকে টপ-আপ বাবদ কোনও ডিপোজিট নিতে পারবে না। ওয়ালেট, ফাসট্যাগের লিঙ্ক অ্যাকাউন্টও চলবে না।
দেশের কেন্দ্রীয় ব্যাঙ্কের নির্দেশে বলা হয়েছে, কিছু নিয়ম ভঙ্গের অভিযোগ উঠেছে অনলাইন লেনদেন বিষয়ক পেটিএম অ্যাপটির বিরুদ্ধে। অডিটে অনেক ত্রুটি ধরা পড়েছে।
রিজার্ভ ব্যাঙ্ক জানিয়েছে, নিয়মভঙ্গের কারণে আগামী ২৯ ফেব্রুয়ারির পর থেকে কোনও গ্রাহকের অ্যাকাউন্ট, ওয়ালেট এবং ফাস্ট্যাগে কোনও টাকা জমা নেওয়া অথবা টপ-আপ করার ক্ষেত্রে পেটিএম পেমেন্টস ব্যাংকের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে যে গ্রাহকদের সেভিংস অ্যাকাউন্ট, ওয়ালেট বা ফাস্ট্যাগে টাকা আছে, তাঁদের ক্ষেত্রে সেই বিধিনিষেধ লাগু হবে না। তাঁরা ২৯ ফেব্রুয়ারির পরও পেটিএম পেমেন্টস ব্যাংকের মাধ্যমে অনলাইনে টাকা দিতে পারবেন।
আরবিআইয়ের তরফে জানানো হয়েছে, কোনওরকম নিষেধাজ্ঞা ছাড়াই গ্রাহকরা নিজেদের সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট, কারেন্ট অ্যাকাউন্ট, ফাস্ট্যাগ, ন্যাশনাল মোবিলিটি কার্ড-সহ বিভিন্ন অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন। যতদিন তাঁদের অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স আছে, ততদিন তাঁরা সেই টাকা অনলাইন লেনদেনের ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন এবং টাকা তুলতে পারবেন।

Comments :0

Login to leave a comment