UP BJP MLA asks for 'cut money'

‘কাট মানি’ না দেওয়ায় উত্তর প্রদেশে রাস্তা খুঁড়ে ‘প্রতিশোধ’ বিজেপি বিধায়কের

জাতীয়

ঠিকাদার ‘কমিশন’ না দেওয়ায় উত্তর প্রদেশের একটি রাস্তা বুলডোজার দিয়ে খুঁড়ে দেওয়ার অভিযোগ বিজেপি বিধায়কের বিরুদ্ধে। শাহজাহানপুর থেকে বুদাউনের সংযোগকারী এই রাস্তা নির্মাণ করেছিল পূর্ত দপ্তর। নির্মাণ সংস্থার ম্যানেজার রমেশ সিং-এর অভিযোগের ভিত্তিতে ১৫-২০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে। অভিযোগকারী অভিযোগ করেছেন যে অভিযুক্তদের একজন হলেন কাটরার বিজেপি বিধায়ক বীর বিক্রম সিংয়ের প্রতিনিধি। ৩ অক্টোবর ভারতীয় দণ্ডবিধি (আইপিসি) এবং জনসম্পদ ক্ষতি প্রতিরোধ আইনের প্রাসঙ্গিক ধারায় এফআইআর দায়ের করা হয়েছে।
অভিযোগকারী অভিযোগ করেছেন যে জগভীর সিং, যিনি নিজেকে বিধায়কের প্রতিনিধি হিসাবে পরিচয় দেন, তিনি বেশ কয়েকটি অনুষ্ঠানে নির্মাণ সংস্থার কর্মীদের ভয় দেখিয়েছিলেন এবং ফার্মের কাছ থেকে "৫ শতাংশ কমিশন" (নির্মাণ কাজ চালানোর জন্য অর্থ) দাবি করেছিলেন।

এফআইআরের উদ্ধৃতি দিয়ে, পুলিশ সুপার (এসপি) অশোক কুমার মীনা সংবাদ সংস্তাকে বলেছেন যে রাস্তাটি জৈতিপুর থেকে নওয়াদা হয়ে বুদাউন জেলা পর্যন্ত তৈরি করা হচ্ছে।
অভিযোগ করা হয়েছে যে জগভীর সিং ১৫ থেকে ২০ জন লোক নিয়ে রাস্তা নির্মাণের জায়াগায় যান, কাজে নিয়োজিত শ্রমিকদের লাঠি দিয়ে মারধর করেন এবং বুলডোজার দিয়ে আধ কিলোমিটার রাস্তা খুঁড়ে দেন, এসপি বলেছেন।


অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সঞ্জয় কুমার পান্ডে বলেছেন যে পূর্ত দপ্তরের নির্বাহী ইঞ্জিনিয়ার এবং তিলহার মহকুমা ম্যাজিস্ট্রেটের (এসডিএম) অধীনে গঠিত একটি দলের কাছ থেকে বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে বিষয়টি তদন্ত করার জন্য। তিনি বলেছেন, রিপোর্ট দাখিলের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে এবং তিনি আরও জানান, সড়ক নির্মাণ কাজ আবার শুরু হয়েছে এবং শ্রমিকদের পর্যাপ্ত নিরাপত্তা দিতে পুলিশকে বলা হয়েছে। বিকাশের বিষয়ে জিজ্ঞাসা করা হলে, বিধায়ক বীর বিক্রম সিং বলেন, অভিযুক্ত জগবীর সিং তার প্রতিনিধি নন, তবে স্বীকার করেছেন যে তিনি একজন বিজেপি কর্মী। তিনি বলেন, ‘‘ওর সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই।’’

Comments :0

Login to leave a comment