RONALDO BIRHDAY KOLKATA

প্রান্তিক জনের সঙ্গে রোনাল্ডোর জন্মদিন কলকাতায়

খেলা

কলকাতায়, রোনাল্ডোর জন্মদিনে।

সোমবার ছিল বিশ্ব ফুটবলের অন্যতম আইকন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জন্মদিন। সিআর৭-এর জন্মদিনে অভিনব উদ্যোগ নিল কলকাতার ‘রোনাল্ডো ফ্যান ক্লাব’। 
সিআর৭, নামটা শুনলেই বিশ্বের তাবড় তাবড় ডিফেন্ডারদের মনের মধ্যে ত্রাস হয়।  বিপক্ষের পেনাল্টি বক্সে ভয়ঙ্কর সেই ক্রিশ্চিয়ানোর জন্মদিন ছিল সোমবার। কখনও চোরা দৌড় কিংবা ডজ করে মাঝমাঠ থেকে এগিয়ে যাওয়া এবং দুরন্ত শটে গোল। আর তারপরই নিজের স্টাইলে সেলিব্রেশন। যেন এক দমকা হাওয়া এবং বিপক্ষ একেবারে ছাড়খার। 
রোনাল্ডো এই বছর পা দিলেন ৩৯-এ। কিন্তু এখনও যেন স্কিলের জাদু একটুও কমেনি। বরং, সুযোগ পেলেই ঝলসে ওঠেন। গোটা বিশ্বজুড়ে তাঁর লক্ষ লক্ষ ভক্ত। ভারত তথা কলকাতাতেও তার ব্যতিক্রম নয়। ‘রোনাল্ডো ফ্যান ক্লাব’ এইরকমই একটি উদাহরণ।            
কলকাতা ছাড়াও হুগলী, হাওড়া, নদিয়া, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনায় বসবাসকারী বিভিন্ন রোনাল্ডো ভক্তরা মিলে এই ফ্যান ক্লাবটি তৈরি করেছেন। তাঁদের উদ্যোগেই এইবছর সিআর৭-এর জন্মদিনে দুঃস্থ এবং প্রান্তিক মানুষদের হাতে পৌঁছে গেল দুপুরের খাবার। 
সিআর৭-এর জন্মদিনে তাঁদের উদ্যোগে হল সেলিব্রেশন এবং কেক কাটা। তারপর প্রায় ৫০০ জন প্রান্তিক এবং দরিদ্র মানুষের হাতে তাঁরা পৌঁছে দিলেন দুপুরের খাবার। উদ্যোক্তারা জানালেন, ‘আসলে সিআর৭’-এর জন্মদিনটা আমরা একটু অন্যভাবে উদযাপন করতে চেয়েছি। তাই পিছিয়ে পড়া মানুষের পাশে থাকার একটা প্রচেষ্টা আমরা চালাচ্ছি। আগামীতেও এইভাবেই এই দিনটিকে উদযাপন করব।”  

সব মিলিয়ে, এক অভিনব পদক্ষেপ নিল একদল ফুটবলপ্রেমী দামাল যুবরা।
 

Comments :0

Login to leave a comment