Alakananda bridge electrocuted killed 15

‘নমামি গঙ্গে’ প্রকল্পের সেতুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ১৬ জন শ্রমিক

জাতীয়

উত্তরাখন্ডের অলকানন্দা নদীর ওপরে একটি সেতুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু কমপক্ষে ১৬ জনের। ‘নমামি গঙ্গে’ প্রকল্পে ট্রান্সফর্মার ফেটে এই দুর্ঘটনা হয়েছে। মৃতদের মধ্যে অধিকাংশই শ্রমিক বলে জান গিয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন। পিপালকোটির আউটপোস্ট ইন চার্জ সহ এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে এক পুলিশকর্মীরও। তাঁরা সকলেই ‘নমামি গঙ্গে’ প্রকল্পের কাজে যুক্ত ছিলেন।


উত্তরাখণ্ডের চামোলি জেলায় মঙ্গলবার গভীর রাতে ‘নমামি গঙ্গে’ প্রকল্পের কাজ চলাকালীন হঠাৎই ট্রান্সফর্মার ফেটে পুরো সেতু বিদ্যুৎতায়িত হয়ে পরে। সেতুটিতে নমামি গঙ্গে প্রকল্পের একটি ড্রেনের সংযোগও ছিল। সঙ্গে সঙ্গে সেই সেতুতে থাকা প্রত্যেকেই বিদ্যুৎপৃষ্ট হন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং উদ্ধারকারী দল। উদ্ধারকাজ এখনও চলছে বলে জানা গিয়েছে। চামোলি পুলিশের এসপি পরমেন্দ্র ডোভাল জানিয়েছেন, আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তবে তাঁদের অবস্থা আশঙ্কাজনক।


উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি ঘটনাস্থলে যেতে পারেন বলে জানা গিয়েছে। ধামি বলেন, ‘ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। উদ্ধারকাজ চলছে। আহতদের হেলিকপ্টারে করে ঋষিকেশ এইমসে স্থানান্তরিত করা হচ্ছে। আমি তদন্তের নির্দেশ দিয়েছি।’ তিনি মৃতদের পরবার প্রতি ৫ লক্ষ টাকা ও আহতদের ১ লক্ষ টাকা করে ক্ষতিপুরণ দেওয়ার নির্দেশ দিয়েছে।

Comments :0

Login to leave a comment