North East Express

লাইনচ্যুত নর্থ ইস্ট এক্সপ্রেসের ৪ যাত্রীর মৃত্যু

জাতীয়

North East Express

লাইনচ্যুত নর্থ ইস্ট এক্সপ্রেসের ৪ যাত্রীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার এই তথ্য দিয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। বৃহস্পতিবার সকালে তিনি জানিয়েছেন যে উদ্ধারের কাজ চলছে। আহতদের অনেককে ভর্তি করা হয়েছে পাটনার এইমস হাসপাতালে।

ওডিশার বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেসের পর ফের বড়সড় রেল দুর্ঘটনার কবলে পড়ল ভারতীয় রেল। দিল্লির আনন্দ বিহার স্টেশন থেকে গুয়াহাটির কাছে কামাখ্যা গামী ১২৫০৬ নর্থ ইস্ট এক্সপ্রেস বুধবার রাত ৯টা ৩৫ মিনিট নাগাদ লাইনচ্যুত হয়। ঘটনাটি ঘটেছে বিহারের বক্সার জেলার রঘুনাথপুর রেলওয়ে স্টেশনের কাছে। জানা গেছে ট্রেনটির পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে। ডাউন নর্থ ইস্ট এক্সপ্রেস ট্রেনটি এদিন দিল্লির আনন্দ বিহার স্টেশন থেকে সকাল পৌনে আটটায় টায় ছেড়েছিল। আসামের গুয়াহাটির কামাখ্যা জংশনে যাচ্ছিল।

এদিন রেলমন্ত্রী অস্বিনী বৈষ্ণব জানিয়েছেন, কেন্দ্র এবং বিহারের বিপর্যয় মোকাবিলা বিভাগের কর্মীরা উদ্ধারকাজ চালাচ্ছেন। ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে। রয়েছেন রেলের আধিকারিকরা। বিহার সরকার মৃতদের জন্য ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে। 

জানা গিয়েছে, খুবই জোরে ছুটছিল নর্থ ইস্ট এক্সপ্রেস। আচমকা ব্রেক কষেন চালক। প্রবল ঝাঁকুনিতে ছিটকে পড়েন যাত্রীরা। কয়েক সেকেন্ডের মধ্যে একাধিক বগি লাইন থেকে ছিটকে পড়ে। রেল সূত্রে খবর, চারটে বগি রেললাইন থেকে ছিটকে বেরিয়ে গিয়েছে। আর একটা বগি সম্পূর্ণ উল্টে গেছে। বেশিরভাগ বগি এসি কোচ ছিল। একটি বগি সাধারণ কোচ ছিল। দুর্ঘটনার কারণ বিশদে দেখছেন রেলের আধিকারিকরা।  
ইস্ট সেন্ট্রাল রেলওয়ে জোনের মেডিক্যাল টিম এবং রেলের আধিকারিকদের সাথে একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলের দিকে রওনা হয়। বৃহস্পতিবার বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব জানিয়েছেন যে বক্সার এবং ভোজপুর জেলা প্রশাসনের আধিকারিকরাও রয়েছে দুর্ঘটনার এলাকায়। আহতদের চিকিৎসার তদারকি করছেন তাঁরা। একাধিক জেলা থেকে ৫০টির বেশি অ্যাম্বুল্যান্স কাল রাতেই পাঠায় বিহার প্রশাসন। 

ইতিমধ্যে, উত্তর রেলওয়ে হেল্পলাইন নম্বর চালু করেছে, পাটনা জংশন- ৯৭৭১৪৪৯৯৭১, দানাপুর - ৮৯০৫৬৯৭৪৯৩, আরা জংশন- ৮৩০৬১৮২৫৪২, চণ্ডাওয়াল স্টেশন  ৭৭৫৯০৭০০০৪
গয়া জংশনের হেল্পলাইন নম্বর: ৯৭৭১৪২৭৪৯৪ এবং ৭৫১৮৪০১০৪৫। পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় স্টেশনের হেল্পলাইন নম্বর: ৮০৮১২০৬৬২৮ এবং ৮০৮১২১২১৩৪

Comments :0

Login to leave a comment