TMC Violence

সারাদিন বোম, গুলির দাপটে উত্তপ্ত বারাকপুর শিল্পাঞ্চল

রাজ্য পঞ্চায়েত ২০২৩

TMC Violence


শনিবার সারা দিন তৃণমূলের দুস্কৃতীদের বোম, গুলির দাপটে উত্তপ্ত বারাকপুর শিল্পাঞ্চল। এদিন সকাল দশটায় মোহনপুর গ্রাম পঞ্চায়েতের কুন্ডুবাড়ি মোড়ে তৃণমূলের বহিরাগত দুস্কৃতীরা বোম ও রিভালবার নিয়ে প্রকাশ্যে তান্ডব চালায়। অভিযোগ এক নির্দল প্রার্থীকে লক্ষ্য করে প্রথমে বোম ছোঁড়ার পর দুই রাউন্ড গুলিও ছোঁড়ে। পুলিশের সামনেই ঘটনা। এই নির্দল প্রার্থী তৃণমূলের বিক্ষুব্ধ। যদিও অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর মোহনপুর গ্রাম পঞ্চায়েত পুরোপুরি দখল নেয় তৃণমূলের বহিরাগত দুস্কৃতীর দল। এদের বেশিরভাগই কাঁকিনাড়া থেকে গেছিল। বারাকপুর ওয়ারলেস মোড়ে হোটেল সুইট ড্রিমে তৃণমূলের বহিরাগত দুস্কৃতীরা ঘাঁটি গেড়েছিল।


বন্দীপুর গ্রাম পঞ্চায়েতে সিপিআই(এম)কে ভোট দেওয়া ব্যালট পেপার বুথের ভেতরে ভোটারদের হাত থেকে কেড়ে নিয়ে তৃণমূলের দুস্কৃতীরা ছিঁড়ে ফেলে দেয়। এই পঞ্চায়েতের ইশ্বরীপুর মোড়,বলাগড় সিংহের বেড় এলাকায় তৃণমূলের দুস্কৃতী রাজদীপ সিনহা ও প্রসেনজিৎ সাহা’র নেতৃত্বে তৃণমূলের দুস্কৃতীদের বাইক বাহিনী ভোট শুরু হওয়ার পরপরই সিপিআই(এম) প্রার্থীর এজেন্টদের মেরে বের করে দেয়। ঠাকুরকলোনী এলাকায় ভোটারদের ঘর থেকে বের হতে দেয় নি। সিপিআই(এম) প্রার্থী চান্দ্রেয়ী দাসগুপ্ত’র মোবাইল ফোন ও টাকার ব্যাগ কেড়ে নেয়। বিলকান্দা ১ ও ২ নং পঞ্চায়েত এলাকায় সিপিআই(এম) প্রার্থী রোকেয়া বিবি, ঝন্টু ঘোষ, মুকুল গুহ, শোভা চৌধুরীর বাড়ি শুক্রবার অধিক রাতে তৃণমূলের দুস্কৃতীরা ভাঙচুর করে। 

ভোরবেলা ভোটকেন্দ্রে যাওয়ার পথে রোকেয়া বিবি ও তার স্বামীকে মারধর করে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এলাকার মানুষ বাঁধা দিলে দুস্কৃতীরা পালিয়ে যায়। যোগেন্দ্রনগর টালিভাটা প্রাইমারি স্কুলের বুথে সিপিআই(এম)প্রার্থীকে ভোট দেওয়া ২৭ টি ব্যালট পেপার তৃণমূলের দুস্কৃতীরা ভোটারদের হাত থেকে কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলে। পানিহাটি পৌরসভার ৩৫ নং ওয়ার্ডের তৃণমূলের কাউন্সিলর পীযুস গোস্বামীর নেতৃত্বে এই পঞ্চায়েতে বুথ দখল হয়।
পঞ্চায়েতের ভোটলুটে রাজ্যের তৃণমূল সরকার ও নির্বাচন কমিশনের নির্লজ্জ ভূমিকা এবং গণতন্ত্রের উৎসব পঞ্চায়েত ভোটকে মৃত্যু মিছিলে পরিনত করার প্রতিবাদে এদিন সিপিআই(এম) কাচড়াপাড়া এরিয়া কমিটির উদ্যোগে এক প্রতিবাদ মিছিল হয়। এছাড়াও সিপিআই(এম) নৈহাটি এরিয়া কমিটির উদ্যোগেও প্রতিবাদ মিছিল হয়।

Comments :0

Login to leave a comment