CHANDRABABU MODI SHAH

চন্দ্রবাবুকে তখন কী বলতেন শাহ-মোদী, ছড়ালো ভিডিও

জাতীয়

বুধবার এনডিএ বৈঠকের পর। চন্দ্রবাবু নাইডু, নীতীশ কুমারকে কাছছাড়া করছেন না নরেন্দ্র মোদী।

এনটি রামা রাওয়ের পিঠে ছুরি বসিয়ে মুখ্যমন্ত্রী হয়েছিলেন অন্ধ্র প্রদেশের। পরে বারবার এনডিএ-তে যোগ দিয়েছেন, নিজের সুবিধা বুঝে বেরিয়েও গিয়েছেন। এনডিএ হারলেই সরে গিয়েছেন। চন্দ্রবাবু নাইডু আপনার জন্য এনডিএ’র দরজা বন্ধ।
কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের এমন ভাষণের ভিডিও এখন ঘুরছে সোশাল মিডিয়ায়। ঘুরছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণও। ২০১৯’র লোকসভা ভোটের সময় অন্ধ্র প্রদেশে মোদী কার্যত অসৎ বলেছিলেন চন্দ্রবাবু নাইডুকে।
বুধবার দিল্লিতে ছবি একেবারে আলাদা। এবার অন্ধ্র প্রদেশে লোকসভা এবং বিধানসভা নির্বাচনের আগে যদিও নাইডু বিজেপি’র সঙ্গে ফের সম্পর্ক গড়ার ঘোষণা করেছিলেন। কিন্তু, লোকসভায় গরিষ্ঠতা বিজেপি না পাওয়ায় বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে গুরুত্ব বেড়ে গিয়েছে তাঁরও। এনডিএ বৈঠকে এই দুই নেতাকে পাশে বসিয়ে ভাষণ দিয়েছেন নরেন্দ্র মোদী। 
শনিবার শপথ নিতে চলেছেন মোদী। আর ৯ জুন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন নাইডু। দেশের রাজনীতিতে নাইডুর রাজনৈতিক অবস্থান বদল বহুচর্চিত। এখন তাঁর ফিরে আসা নিয়ে চলছে আলোচনা। 
অন্ধ্র প্রদেশের সরকারে আসীন মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির নেতৃত্বাধীন ওয়াইএসআরসিপি-কে দুমড়ে দিয়ে ফিরেছেন চন্দ্রবাবু। তাঁর তেলুগু দেশম পার্টি পেয়েছে লোসভার ১৬ আসন। রাজ্য বিধানসভার ১৭৫ আসনের মধ্যে ১৩০টিতেই জয়ী তিনি। পাঁচ বছর আগে চন্দ্রবাবু নাইডুর সরকারকে এমনই বিপুল জনাদেশে ধরাশায়ী করেছিলেন জগনমোহন। ২০২৩’র নভেম্বরে তাঁকে জেলেও পাঠিয়েছিলেন জগনমোহন।  
২০১৯’র নির্বাচনে চন্দ্রবাবু নাইডু সে সময়ে কংগ্রেসের জোট ইউপিএ’র সঙ্গী হন। ছাড়েন এনডিএ জোট। তখনই প্রচারে গিয়ে কড়া কথা শুনিয়ে এসেছিলেন অমিত শাহ, নরেন্দ্র মোদীরা। 
মোদী বলেছিলেন, ‘‘দিল্লিতে বসে আমি কেন্দ্রের পাঠানো টাকার হিসাব চাই। আমি চৌকিদার। তাতেই চন্দ্রবাবুর রাগ। তিনি হিসাব দিতে চান না।’’
এমনই বক্তব্য এখন ফের এসেছে সামনে।

Comments :0

Login to leave a comment