South Kolkata loksabha

পুলিশ ‘চটি চাটা’ স্লোগানে তোলপাড় কালীঘাট

কলকাতা লোকসভা ২০২৪

কালীঘাট মোড়ে দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী সায়রা শাহ হালিমের সমর্থনে সভা বানচাল করতে মাইক খুলে নিল কালীঘাট থানা। আদালতের অনুমতি নিয়ে কালীঘাট মোড়ে সায়রা হালিমের সমর্থনে সভার আয়োজন করে সিপিআই(এম)। সেই সভা বাঞ্চাল করার জন্য প্রথম থেকেই চেষ্টা চালিয়ে যায় কালীঘাট থানা। 

সিপিআই(এম) নেতৃত্বের কথায় এদিন প্রথম মঞ্চ তৈরি, মাইক এর সংখ্যা নিয়ে নিজেদের মাতব্বরি জাহির করবার চেষ্টা চালায় কালীঘাট থানা। বেলা বাড়ার সাথে সাথে যখন মঞ্চ মাইক বাধা হয়ে যায় তখন হঠাৎ করে মাইক খুলে প্রিজন ভ্যানে তোলে পুলিশ। উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। সিপিআই(এম) নেতা সুদীপ সেনগুপ্ত, কৌস্তভ চ্যাটার্জির সাথে বচসা শুরু হয় পুলিশের। নেতৃত্বের দাবি সাধারণ পোশাকে থাকা কয়েকজন নিজেদের পুলিশের পরিচয় দিয়ে এই কাজ করে। ভিডিও করতে গেলে ফেলে দেওয়া হয় সুদীপ সেনগুপ্তর ফোন। দুই পক্ষের মধ্যে ব্যাপক বচসা শুরু হয়। পুলিশকে লক্ষ করে চলতে থাকে ‘চটি চাটা’ স্লোগান।

নেতৃত্বের দাবি অনুমতি নেওয়া থাকলেও সভা যাতে না হয় তার জন্য চেষ্টা করা হচ্ছে কালীঘাট থানার পক্ষ থেকে।

দীর্ঘ ১৩ বছর পরে, ২০১১ এর পর এই প্রথম কালীঘাট মোড়ে বাম-কংগ্রেস প্রচার সভা। সভায় বক্তা হিসেবে থাকবেন শমীক লাহিড়ী, বিকাশ রঞ্জন ভট্টাচার্য, আশুতোষ চট্টপাধ্যায়।

এর আগের সমস্ত নির্বাচনে বা অন্য সময়ে কালীঘাট থানা অঞ্চলের শান্তি শৃঙ্খলার অজুহাতে সভা করবার অনুমতি দেয়নি প্রশাসন। 

Comments :0

Login to leave a comment