India vs Netherlands

নিয়ম রক্ষার ম্যাচে বড় জয় ভারতের

খেলা

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৪০০ পার ইন্ডিয়ার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয় দিয়ে ২০২৩-র বিশ্বকাপ অভিযান শুরু করেছিল ভারতীয় দল। আট ম্যাচের মধ্যে আটটি জিতে ইতিমধ্যেই শীর্ষে থেকে সেমিফাইনালে উঠেছে ভারত। রবিবার বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে অপরাজিত থেকে বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে চলেছে রোহিত শর্মার ভারত। অপরাজিত থাকার রেকর্ড বজায় রাখতে চাইছে টিম ইন্ডিয়া।
রবিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলতে নামে ভারত। টস জিতে ভারত প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় রোহিত শর্মা। ওপেন করতে নামেন রোহিত শর্মা এবং শুভমন গিল। এদিন একদিনের ক্রিকেটে ৭১তম হাফসেঞ্চুরি করেন বিরাট কোহলি। ভারতীয়দের মধ্যে বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরি করেন কেএল রাহুল। ৮টা ৪ ও দুটি ৬ হাকিয়ে ৫৪ বলে ৬১ করেন রোহিত শর্মা। ৩২ বলে ৫১ করে শুভমন গিলকে সাজঘরে ফিরে যেতে হয়। ৫৬ বলে ৫১ করে সাজঘরে ফিরে যান বিরাট কোহলি। ৫০ ওভারে ভারতের স্কোর গিয়ে দাঁড়ায় ৩ উইকেটে ৪১০ রান। ৯৩ বলে ১২৭ করেন শ্রেয়স। ৬৩ বলে ১০২ রান করে আউট হয়ে যান রাহুল।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে টস জিতে ভারত প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৪১০ রানের বিশাল পাহাড় গড়ে। সেই রান তারা করতে নেমে দ্বিতীয় ওভারে সিরাজের বলে রাহুলের হাতে ক্যাচ দিয়ে আউট হন বারেসি। ৫ বলে ৪ করে আউট হলেন তিনি। প্রথম পাওয়ার প্লে-তে নেদারল্যান্ডস ১ উইকেট হারিয়ে ৬২ রান করে। ১৩ ওভার শেষে ৩২ বলে ৩৫ করে ফিরলেন অ্যাকারম্যান। তাঁকে এলবিডব্লিউ করেন কুলদীপ। কুলদীপের বলে সিরাজ ক্যাচ ফেলে দেওয়ায় জীবনদান পান ও'দাউদ। যদিও তাঁকে বোল্ড আউট করেন রবীন্দ্র জাদেজা। ৪২ বলে ৩০ রান করেন তিনি। 
৩০ বলে ১৭ রান করে  কোহেলীর বলে রাহুলের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন স্কট এডওয়ার্ডস।  ৩৭ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৬৯ রান করেছে নেদারল্যান্ডস। 

এদিন ৫০ ওভারে ২৫০ রানে গুটিয়ে গেল নেদারল্যান্ডস। নিদামানুরু ৫৪ রান করেন ৩৯ বলে। লোগান করেন ১৫ বলে ১৬ রান । ৮ বলে ১৬ রান করে আউট হন মেরউই। জাদেজার বলে শামির হাতে ক্যাচ দিয়ে মাঠের বাইরে চলে যান তিনি। দুটি করে উইকেট পেয়েছেন বুমরা , শিরাজ , জাদেজা, কূলদীপ। বিরাট ও রোহিত শর্মা পেয়েছেন একাটি করে উইকেট।  

Comments :0

Login to leave a comment