Yamuna Water Level

বন্যা পরিস্থিতি দিল্লিতে, জারি সতর্কতা

জাতীয়

Yamuna Water Level


প্রচুর পরিমাণে জল ছাড়া হয়েছে হরিয়ানার ব্যারাজ থেকে। ফের বিপদ সীমার ওপরে যমুনার জল। ২ লক্ষ কিউসেক জল ছাড়ার ফলে দিল্লিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। হাইঅ্যালার্ট জারি করা হয়েছে দিল্লিতে। যমুনার জলস্তর বাড়তে পারে আবারও মানুষের সমস্যা বাড়তে পারে। রবিবার সন্ধ্যায় যমুনার জলস্তর ফের বিপদসীমা অতিক্রম করেছে। সন্ধ্যা ছটায় জলস্তর বেড়ে ২০৬.৩৫ মিটার। জলস্তর আরো বেড়ে যাবে বলে মনে করা হচ্ছে। প্রশাসন তরফে ঘাটের পাড়ে বসবাসকারীদের ঘাট খালি করার কথা বলেছ। পূর্ব দিল্লি জেলা প্রশাসন নৌকায় করে যমুনা ঘাটে টহলদিতে শুরু করেছে।

 প্রশাসনের পক্ষ থেকে আবেদন করা হয়েছে ঘাটে বসবাসকারী মানুষজন নিরাপদ স্থানে চলে যান। সেই সঙ্গে গবাদি পশুও নিয়ে যাওর কথাও বলা হয়েছে। একই সঙ্গে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসন জরুরি পরিস্থিতিতে লোকজনকে সরিয়ে নিতে ২৪ টি নৌকা ও ৫০ জন ডুবুরি মোতায়েন করা হয়েছে দিল্লি সরকারের তরফে। গোটা পরিস্থিতির ওপর নজর রেখেছে দিল্লির সরকার। যমুনা নদী বিপদসীমার উপর দিয়েই বইছে। এদিন সন্ধ্যা পর্যন্ত পাওয়া খবরে, যমুনার জলস্তর ছিল ২০৬.৩৫ মিটার। প্রসঙ্গত, ২০৫.২২ মিটারের উপরে জলস্তর উঠে গেলেই বিপদসীমা পার করেছে বলে ধরা হয়।
হিমাচলে ব্যপক বৃষ্টির ফলে হরিয়ানার ব্যারাজে বিপুল পরিমাণে জল জমা হয়। ফলে জল ইতিমধ্যেই ছেড়ে দিয়েছে হরিয়ানা। হরিয়ানা থেকে জল ছাড়ার কারণেই বন্যার আশঙ্কা তৈরি হয়েছে।

Comments :0

Login to leave a comment