AFGHANISTAN VS SRI LANKA

ক্রিকেট বিশ্বকাপে টানা ২ ম্যাচ জয় আফগানদের

খেলা

cricket world cup 2023 india pakistan cricket indian sports bengali news sri lanka afghanistan

২০২৩ ক্রিকেট বিশ্বকাপে পরপর ২ ম্যাচে জয় পেলেন আফগানরা। সোমবার মহারাষ্ট্রের পুনেতে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারালেন রশিদ খান, রহমত শাহ’রা। এদিন প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা ২৪১ রান করে। ৩ উইকেট হারিয়ে ৪৫.২ ওভারেই প্রয়োজনীয় রান সংগ্রহ করেন আফগানরা। 

পুনেতে টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠান আফগানিস্তানের অধিনায়ক হসমাতুল্লাহ শাহিদী। ওপেনার পাথুম নিশাঙ্কা ছাড়া শ্রীলঙ্কার কোনও ব্যাটার ৪০ রানের গণ্ডী টপকাতে পারেননি। নিশাঙ্কা নিজে ১৮.১ ওভারে, ব্যক্তিগত স্কোর ৪৬ রানের মাথায় আজমাতুল্লাহ ওমরজাই’র বলে ক্যাচ তুলে দিয়ে আউট হন। 

নিয়মিত ব্যবধানে উইকেটের পতন হতে থাকায় খুব বিশেষ বড় রান করে উঠতে পারেননি শ্রীলঙ্কার ব্যাটাররা। কিছুটা চেষ্টা করেছিলেন অধিনায়ক কুশল মেন্ডিস(৩৯) এবং সাদিরা সমরাবিক্রমা(৩৬)। 

আফগানিস্তানের হয়ে ৪টি উইকেট নেন ফজলহক ফারুকি। মুজিব উর-রহমান নেন ২টি উইকেট। ১টি করে উইকেট নেন আজমাতুল্লাহ ওমরজাই এবং রশিদ খান। 

জবাবী ব্যাটিং-এ নেমে ০ রানে আউট হন আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। কিন্তু ইব্রাহিম জাদরাণ(৩৯) এবং পরবর্তীকালে অধিনায়ক হাসমাতুল্লাহ শাহিদী’র(৫৮) সঙ্গে জুটি গড়ে স্কোরবোর্ড সচল রাখার কাজ শুরু করেন রহমত শাহ(৬২)। নিজেদের ইনিংসে সর্বোচ্চ ৭৩ রান করেন আজমাতুল্লাহ ওমরজাই। 

শ্রীলঙ্কার হয়ে দিলশান মধুশাঙ্কা ২টি এবং কাসুন রাজিথা ১টি উইকেট নেন। 

এই জয়ের ফলে গ্রুপ তালিকার পঞ্চম স্থানে উঠে এলেন আফগানরা। 

Comments :0

Login to leave a comment