INDIAN FOOTBALL

প্রতিপক্ষ ইরাক, কিংস কাপের দল ঘোষণা হল মঙ্গলবার

খেলা

Indian Football team  indian football team news indian football team  jersey indian football team matches Igor Stimach Sunil Chhetri saff cup 2023 bengali news  iraq kings cup lebanon জোর কদমে প্রস্তুতি সারছে ভারতীয় দল।

৭ সেপ্টেম্বর থেকে ইন্দোনেশিয়ায় কিংস কাপে খেলতে নামছে ভারতীয় পুরুষ ফুটবল দল। এই টুর্নামেন্টের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করা হলো মঙ্গলবার। ২৩ সদস্যের স্কোয়াডে ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের একাধিক সদস্য রয়েছেন। 

এআইএফএফ জানিয়েছেএই দলে চারটি বিভাগে মোট ২৩ জন ফুটবলার নির্বাচিত হয়েছেন। গোলরক্ষক বিভাগে রয়েছেন গুরপ্রীত সিং সান্ধুঅমরিন্দর সিং এবং গুরমিত সিং। ডিফেন্সে নির্বাচিত হয়েছেন আশিষ রাইনিখিল পূজারীসন্দেশ ঝিঙ্ঘানআনোয়ার আলীমেহতাব সিংলালচুননুঙ্গাআকাশ মিশ্র এবং শুভাশিস বোস। 

মাঝ মাঠের খেলোয়াড়দের মধ্যে নির্বাচিত হয়েছেন জ্যাকসন সিংসুরেশ সিং ওয়াংজামব্র্যান্ডন ফার্নান্ডেজসাহাল আব্দুল সামাদঅনিরুদ্ধ থাপারোহিত কুমারআশিক কুরুনিয়াননওরেম মহেশ সিং এবং লালিয়ানজুয়ালা ছাংতে। আক্রমণ ভাগকে নির্ভরতা দেওয়ার জন্যে বাছাই করা হয়েছে মনবীর  সিংরহিম আলী এবং রাহুল কেপি। দলের কোচ হিসেবে যাবেন ইগর স্টিম্যাচ। 

প্রসঙ্গতপারিবারিক কারণের জন্য কিংস কাপে খেলবেন না সুনীল ছেত্রী। তারফলে সুনীলকে ছাড়াই ভারতের আক্রমণ ভাগকে খেলতে হবে। 

কিংস কাপে ভারতের প্রথম প্রতিপক্ষ ইরাক। ৭ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ার ৭০০ তম বর্ষপূর্তি স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। ধারে এবং ভারে ভারতের থেকে অনেকটাই এগিয়ে রয়েছে ইরাক। ভারতের বর্তমান ফিফা র‌্যাঙ্কিং ৯৯ । সেখানে ইরাক রয়েছে ৭০তম স্থানে। এশিয়ার প্রথম ১০ টি ফুটবল খেলিয়ে দেশের মধ্যেও রয়েছে ইরাক। স্বাভাবিকভাবেই এই ম্যাচ ভারতীয় দলের জন্য কঠিন চ্যালেঞ্জ হতে চলেছে। 

২০২৪ সালে এশিয়ান কাপে খেলতে নামবে ভারত। ভারতের গ্রুপে রয়েছে সিরিয়া, অস্ট্রেলিয়া এবং উজবেকিস্তানের মত কঠিন প্রতিপক্ষ। এশিয়ান কাপে নামার আগে আগে শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে খেলে নিজেদের অবস্থান যাচাই করার পক্ষপাতী ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ক। সেই হিসেবে ইরাক ম্যাচকে পাখির চোখ করতে চাইছেন ইগর স্টিম্যাচ। 

অপরদিকে ৭ তারিখে একই স্টেডিয়ামে মুখোমুখি হবে ইন্দোনেশিয়া এবং লেবানন। এই দুই ম্যাচের  জয়ী দল ফাইনালে পরস্পরের মুখোমুখি হবে। ফাইনাল ম্যাচ হবে ১০ সেপ্টেম্বর।

Comments :0

Login to leave a comment