Chattishgarh

নির্বাচনের দিন ঘোষণা হয়নি, প্রার্থী তালিকা প্রকাশ করে দিল বিজেপি

জাতীয়

চলতি বছর ছত্তিশগড়ে বিধানসভা নির্বাচন। নির্বাচন ঘোষণার আগেই প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। ২০১৮ সালে এই রাজ্যে জয়ী হয় কংগ্রেস। লোকসভা নির্বাচনের আগে চার রাজ্যের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করেছে সব পক্ষ। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার বিজেপির পক্ষ থেকে ছত্তিশগড় বিধানসভা নির্বাচনের যেই প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে যে মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের আসন থেকে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দিতা করছেন ভূপেশ বাঘেলের ভাইপো দূর্গের বিজেপি সাংসদ বিজয় বাঘেল। তবে পাটান বিধানসভা কেন্দ্র থেকে ভূপেশ বাঘেল লড়বেন কি না তা এখনও স্পষ্ট করেনি কংগ্রেস।


২০০৮ সালে বিজয় বাঘেল এই আসন থেকে বিজেপির টিকিটে লড়াই করেন হারান তার কাকা ভূপেশ বাঘেলকে। তবে ২০১৩ সালে ফের জয়ী হন ভূপেশ। ২০১৯ এর লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হিসাবে কংগ্রেস প্রার্থী প্রতীমা চন্দ্রশেখরকে পরাজিত করেন।


বৃহস্পতিবার বিজেপির পক্ষ থেকে ২১ জনের একটি প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। যেই ২১ টি আসনে প্রার্থী ঘোষণা করা হয়েছে বিজেপির পক্ষ থেকে তার সবকটি কংগ্রেসের দখলে। তবে কবে ছত্তিশগড়ে নির্বাচন তা এখনও ঘোষণা করেনি নির্বাচন কমিশন, তার আগেই প্রার্থী তালিকা ঘোষণা করলো বিজেপি। 
২০১৮ সালে ৯০ আসনের ছত্তিশগড় বিধানসভায় ১৫ টিতে জয়ী হয় বিজেপি। ৬৮টি আসন যায় কংগ্রেসের দখলে। কর্ণাটক, মধ্যপ্রদেশে দল ভাঙিয়ে সরকার গড়তে পারলেও রাজস্থান এবং ছত্তিশগড়ে তা করতে পারেনি বিজেপি।

Comments :0

Login to leave a comment