Rahul Gandhi

রাবন কটাক্ষের জের, আদালতে মামলা দায়ের নাড্ডার বিরুদ্ধে

জাতীয়

রাহুলের রাবন পোস্টার বিতর্কে বিজেপি সভাপতি জেপি নাড্ডা এবং সোশাল মিডিয়া ইনচার্জ অমিত মালব্যের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করলেন রাজস্থানের এক কংগ্রেস নেতা। 

শনিবার রাজস্থানের কংগ্রেস নেতা যশবন্ত গরজার ভারতীয় দ্বন্ডবিধির ৪৯৯, ৫০০ এবং ৫০৪ ধারাণ আদালতের মামলা দায়ের করেছেন। আগামী ৯ অক্টোবর জয়পুর নগরদায়রা আদালতে এই মামলার শুনানি হবে বলে জানা গিয়েছে।  

আদালতের যেই আবেদন জমা করা হয়েছে তাতে বলা হয়েছে যে ৫ অক্টোবর অভিযুক্তরা উদ্দেশ্য প্রনোদিত ভাবেই রাহুল গান্ধীর ওই ছবি এক্স হ্যান্ডেলে প্রকাশ করেছে। এর মাধ্যমে তারা রাজনৈতিক ভাবে কংগ্রেস এবং কংগ্রেস কর্মীদের অপমান করতে চায়। ‘রাম’কে সামনে রেখে বিজেপি গোটা দেশে তাদের হিণ্দুত্বের রাজনীতি এবং বিভাজনের রাজনীতি ছড়াচ্ছে। এই পরিস্থিতিতে রাহুল গান্ধীকে ‘রাবন’ প্রতিপন্ন করে তারা সাধারণ মানুষের মনে একটা বিরুপ ধারনা তৈরি করতে চাইছে বলে মনে করছে কংগ্রেস নেতৃত্ব। গত ৫ অক্টোবর বিজেপির এক্স হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করা হয় যেখানে দেখা যায় রাবনের মুখের জায়গায় কংগ্রেস সাংশদ রাহুল গান্ধীর মুখ। যা নিয়ে গোটা দেশে বিতর্ক তৈরি হয়। কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী থেকে শুরু করে কেসি বেনুগোপাল সবাই আক্রমন সানিয়েছে বিজেপিকে। পূর্ব রাহুল গান্ধীকে ‘পাপ্পু’ বলে কটাঐ করতো বিজেপি। কিন্তু এবার তারা রাবনকে হাতিয়ার করে কটাক্ষ করেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতিকে। 

মামলাকারির পক্ষ থেকে এদিন আদালতের কাছে আবেদন করা হয়েছে অভিযুক্তদেত বয়ান রেকর্ড করার জন্য।   

Comments :0

Login to leave a comment