Sujit Basu

পৌরসভা নিয়োগ দুর্নীতি কান্ডে তলব সুজিত বসুকে

রাজ্য

পৌরসভার নিয়োগ দুর্নীতি কান্ডে রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুকে তলব করলো সিবিআই। আগামী ৩১ আগস্ট তাকে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার পক্ষ থেকে। সিবিআই সূত্রে খবর ১৭ আগস্ট সুজিত বসুকে তারা চিঠি দিয়ে হাজিরা দেওয়ার কথা জানিয়েছিলেন। কিন্তু দমকল মন্ত্রীর দাবি তিনি কোন চিঠি পাননি। 
শিক্ষক নিয়োগ দুর্নীতি কান্ডের তদন্তে নেমে তৃণমূল ঘনিষ্ট প্রমোটার অয়ন শীলের বাড়ি এবং অফিস থেকে একাধিক নথি উদ্ধার করেন তদন্তকারি আধিকারিকরা। সেখানেই পাওয়া যায় পৌরসভায় নিয়োগ দুর্নীতির সূত্র। আদালতের মামলা করা হয় সিবিআইয়ের পক্ষ থেকে হাই কোর্ট শিক্ষক নিয়োগ দুর্নীতির মতো পৌরসভায় নিয়োগ দুর্নীতির ক্ষেত্রে সিবিআই তদন্তের নির্দেশ দেয়। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যায় রাজ্য সরকার। রাজ্য সরকারের পক্ষ থেকে আবেদন করা হব সিবিআই তদন্ত বাতিল করার জন্য। কিন্তু শীর্ষ আদালত দাবিকে কোন মান্যতা দেয়নি। বহাল রেখেছে হাই কোর্টের রায়।


হাই কোর্টের রায়ের পর সিবিআই আধিকারিকরা দক্ষিণ দমদম, উত্তর দমদম, কামারহাটি, ব্যারাকপুর সহ একাধিক পৌরসভায় তল্লাসি চালায় বহু নথি তারা বাজেয়াপ্ত করেন। উল্লেখ্য ২০১৬ সালে সুজিত বসু দক্ষিণ দমদম পৌরসভার ভাইস-চেয়ারম্যান ছিলেন সুজিত বসু। সিবিআই সূত্রে খবর দক্ষিণ দমদম পৌরসভায় তল্লাসি চালিয়ে তারা যেই নথি উদ্ধার করেছেন তার ভিত্তিতে সুজিত বসুকে তারা জিঞ্জাসাবাদ করবে।
সুজিত বসুকে তলব করা প্রসঙ্গে এখনও পর্যন্ত রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Comments :0

Login to leave a comment