Chattishgarh

আস্থা ভোটে টিকে রইলো বাঘেল সরকার

জাতীয়

ছত্তিশগড়ে আস্থা ভোটে জয়ী হলো কংগ্রেস। শুক্রবার বিজেপির পক্ষ থেকে ভুপেশ বাঘেল নেতৃত্বাধীন কংগ্রেস সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়, ১৩ ঘন্টা দীর্ঘ আলোচন চলে বিধানসভায়। এদিন বেলা ১টা নাগাদ ধ্বনি ভোটে জয়ী হয় কংগ্রেস। ৯০ জন বিধায়কের মধ্যে কংগ্রেসের বিধায়ক ৭১ বিজেপির ১৩। 


বিজেপির পক্ষ থেকে ১০৯ টি অভিযোগ তোলা হয় সরকারের বিরুদ্ধে। তারা দাবি করে যে এই সরকার দুর্নীতিগ্রস্থ এবং তারা নির্বাচনী প্রতিশ্রুতি পুরন করতে ব্যার্থ। বিতর্ক চলাকালিন সরকার পক্ষের তরফ থেকে বিরোধীর তোলা অভিযোগকে যুক্তিহীন বলে চিহ্নিত করা হয়। 


আলোচনা চলাকালিন মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল বলেন, ‘‘বিজেপির পক্ষ থেকে যেই অভিযোগ আনা হচ্ছে তা ভিত্তিহীন। সরকারের বিরুদ্ধে চার্জশিট এনে তারা আবার আমাদের সামনে সুযোগ করে দিল বিধানসভায় সবার সামনে সরকারের কৃতিত্ব গুলো তুলে ধরার।’’ কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ করে এদিন বাঘেল বলেন, ‘‘জিএসটি সংক্রান্ত তদন্তে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা ইডিকে যেই অসীম ক্ষমতা দেওয়া হয়েছে তার তীব্র সমালোচনা করছি।


বুধবার বিজেপির পক্ষ থেকে এই অনাস্থা প্রস্তাব আনা হয়। শুক্রবার বাদল অধিবেশনের শেষদিন এই বিষয় আলোচনা শুরু হয়। বিজেপি বিধায়ক ব্রিজমোহন আগ্রওয়াল দাবি করেন যে রাজ্যের কংগ্রেস সরকার গণতন্ত্রকে হত্যা করেছে। 


চলতি বছর শেষের দিকে এই রাজ্যে বিধানসভা নির্বাচন। গত বার বিধানসভা নির্বাচনে কংগ্রেস শাসিত এই রাজ্য বিজেপি বিপর্যস্ত হয়। রাজনৈতিক মহলের অনেকে মনে করছেন বিধানসভা নির্বাচনের আগে নিজেদের অস্তিত্ত্ব প্রমান করা জন্য এই অনাস্থা প্রস্তাব আনে বিজেপি।

Comments :0

Login to leave a comment