EAST BENGAL

ফাইনাল জয়ের লক্ষ্যে লাল হলুদ, আশায় বুক বাঁধছেন সমর্থকরা

খেলা

east bengal fc east bengal news east bengal news online east bengal news in Bengali  dimas delgado east bengal announces dimas delgado bengali news

একটা লম্বা সময় এবং দীর্ঘদিনের অপেক্ষা। আজকের দিনটির জন্যই হয়ত স্বপ্ন দেখছিলেন লাল হলুদ সমর্থকরা। কারণ, ট্রফি চাই। ক্লাবটার নাম যখন ইস্টবেঙ্গল, তখন সমর্থকদের মনে তো শুধুই জয়। আর সেই জয়ের লক্ষ্যেই রবিবার কলিঙ্গ সুপার কাপের ফাইনাল খেলতে নামছে ইস্টবেঙ্গল, প্রতিপক্ষ ওডিশা এফসি।  

শেষ কয়েকটা বছরে বড় কোনও ট্রফি জিততে পারেনি লাল হলুদ ব্রিগেড। এমনকি ডার্বিতেও লাগাতার হারতে হয়েছে তাঁদের। তবু পাশে থেকেছেন সমর্থকরা। অভিমান এবং হতাশা ভুলে ছুটে গিয়েছেন মাঠে, প্রিয় দলের খেলা দেখতে। আর কার্লোস কুয়াদ্রাত দায়িত্ব নেওয়ার পর থেকেই যেন গোটা দলের মধ্যে একটা জোশ দেখতে পাওয়া যাচ্ছে। খেলোয়াড়দের অভিব্যাক্তিই বদলে দিয়েছেন এই স্প্যানিশ জেন্টলম্যান। ফুটবলারদের জেতার খিদে দেখলেই তা স্পষ্ট হয়ে যাচ্ছে। স্বভাবতই, কলিঙ্গ সুপার কাপের শুরু থেকেই ভালো পারফর্ম করেছে ইস্টবেঙ্গল।

গ্রুপ লিগের প্রথম ম্যাচে হায়দ্রাবাদ এফসিকে ৩-২ গোলে হারায় কার্লেস ব্রিগেড। তারপর দ্বিতীয় ম্যাচে শ্রীনিধি এফসির বিরুদ্ধে ২-১ গোলে জয় পায় লাল হলুদ। পরবর্তী অর্থাৎ তৃতীয় ম্যাচটিই ছিল ডার্বি। এই ম্যাচ ড্র করলেই পরের রাউন্ডে যাওয়া পাকা ছিল কুয়াদ্রাতের ছেলেদের জন্য। কিন্তু সেই ম্যাচে যেন জিততেই মাঠে নেমেছিল তাঁরা। শেষপর্যন্ত, চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানকে ৩-১ গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছয় ইস্টবেঙ্গল।

সেমিতে জামশেদপুর এফসিকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে জায়গা পাকা করে লাল হলুদ। আর রবিবার ফাইনাল, সামনে এবার ওডিশা এফসি। ম্যাচের আগেরদিন সাংবাদিক সম্মেলনে এসে আত্মবিশ্বাসের সুর শোনা গেল কোচের গলায়। ইতিমধ্যেই বহু সমর্থক কলকাতা থেকে রওনা দিয়েছেন। ফ্যান ক্লাবগুলির তরফ থেকেও বাসের ব্যবস্থা করা হয়েছে।

যে লড়াই গোটা দল লড়েছে সুন্দর ফুটবল উপহার দেওয়ার মধ্য দিয়ে, তার প্রতিচ্ছবিই কি ফাইনালে দেখতে পাওয়া যাবে? কাপ হাতে তুলে নিয়ে কি সমর্থকদের দুঃখ ভোলাতে পারবেন ইস্টবেঙ্গল ফুটবলাররা? উত্তর দেবে রবিবার সন্ধ্যের কলিঙ্গ।

Comments :0

Login to leave a comment