EAST BENGAL

১০-১ গোলে দাপুটে জয় ইস্টবেঙ্গলের

খেলা

calcutta football league east bengal mohammedan kolkata football mohunbagan bengali news

কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশনের সুপার সিক্সের ম্যাচে খিদিরপুরকে গোলের মালা পরাল ইস্টবেঙ্গল। ৯০ মিনিটের নির্ধারিত সময় শেষে লাল-হলুদ ম্যাচ জিতল ১০-১ ব্যবধানে। ম্যাচে জোড়া হ্যাট্রিক করেন বিষ্ণু পিভি এবং মহিতোষ রায়। জোড়া গোল করেন লাল হলুদের প্রথম দলের খেলোয়াড় ভিপি সুহের। ১টি গোল করেন জেসিন টিকে। 

সুপার সিক্সে এটি ছিল ইস্টবেঙ্গলের দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে মহামেডানের কাছে ২-১ গোলে হারার পরে খেতাব জয়ের লড়াইয়ে ফিরে আসতে মরিয়া ছিল লাল হলুদ। তার ছাপ পড়ে এদিনের ম্যাচে। ৬ মিনিটের মাথায় প্রথম গোল করে দলকে এগিয়ে দেন বিষ্ণু। ১০ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি করেন তিনি। এরপর ৩৮ মিনিটে তৃতীয় গোল করে নিজের হ্যাট্রিক সম্পন্ন করেন বিষ্ণু। 

বিষ্ণু যেখানে শেষ করেন, সেখান থেকেই যেন শুরু করলেন মহিতোষ। ৪১, ৪৫ এবং সংযুক্ত সময়ের দ্বিতীয় মিনিটে ৩টি গোল করেন এই বাঙালি মিডফিল্ডার। 

৪-০ গোলে পিছিয়ে পড়ার পরে ম্যাচে ফেরার চেষ্টা করেছিল খিদিরপুর। ১টি গোল করে ব্যবধান কমান খিদিরপুরের প্রদীপ। কিন্তু ইস্টবেঙ্গল ঝড়ের সামনে ন্যূনতম প্রতিরোধ গড়তে পারেনি শতাব্দী প্রাচীন খিদিরপুরের ডিফেন্স লাইন আপ। প্রথমার্ধ শেষ হয় ৬-১ ব্যবধানে। 

দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে ফের গোল করেন বিষ্ণু। এর কয়েক মিনিট পরে, ৫৪ মিনিটে গোলের খাতায় নাম তোলেন জেসিন। এর ঠিক ২ মিনিট পরে দলকে ৯-১ ব্যবধানে এগিয়ে দেন সুহের। এই স্পেলের পরে কিছুটা শ্লথ হয় ইস্টবেঙ্গলের গতি। কোচ বিনো জর্জ নজর দেন চোট আঘাত এড়িয়ে বাকি ম্যাচ শেষ করতে। যদিও ৮২ মিনিটে ফের একবার জ্বলে ওঠেন সুহের। ইস্টবেঙ্গল এগিয়ে যায় ১০-১ ব্যবধানে। আইএসএল’র দলের প্রায় নিয়মিত সদস্য হলেও সাম্প্রতিক সময়ে সুহেরের ফর্ম খুব একটা ভালো যাচ্ছে না। এই ম্যাচে তাঁর পারফর্মেন্স সুহেরকে বাড়তি আত্মবিশ্বাস যোগাবে। যদিও এদিনও তিনি একাধিক সহজ সুযোগ নষ্ট করে হ্যাট্রিক খুইয়েছেন। 

Comments :0

Login to leave a comment