EAST BENGAL

৫-০ গোলে জয় ইস্টবেঙ্গলের

খেলা

calcutta football league 2023 cfl football football news kolkata football news bengal football club news mohun bagan club east Bengal fc bengali news

কলকাতা লিগে জয়ের ধারা বজায় রাখল ইস্টবেঙ্গল। সোমবার উয়াড়ি অ্যাথলেটিক ক্লাবকে ৫-০ গোলে হারিয়ে দিল লাল-হলুদ। এদিন ৫টি গোলই ম্যাচের দ্বিতীয়ার্ধে হয়। ইস্টবেঙ্গলের হয়ে জোড়া গোল করেন অভিষেক কুঞ্জম। 

এদিন ইস্টবেঙ্গল মাঠে মুখোমুখি হয় দুই দল। প্রথম গোলটি আসে ম্যাচের ৫৩ মিনিটে। গুরনাজ সিংয়ের ডানপ্রান্ত থেকে বাড়ানো ক্রস ফার্স্ট টাচে জালে জড়ান দীপ সাহা। ৫৮ মিনিটে দীপের একটি গোল অফসাইডের জন্য বাতিল হয়, এবং ৬২ মিনিটে ক্রসবারে লেগে প্রতিহত হয় তাঁর একটি শট। 

৭০ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি করে ইস্টবেঙ্গল। উয়াড়ি ডিফেন্সের দূর্বলতার সুযোগে বল জালে জড়ান তন্ময় দাস। এরপরেই উয়াড়ির যাবতীয় প্রতিরোধ ভেঙে পড়ে। স্পষ্ট হয়ে যায়, বিশাল বড় কোনও অঘটন না ঘটলে পুরো ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে চলেছে বিনো জর্জের ছেলেরা। 

এরপর উয়াড়ি গোলপোস্ট লক্ষ করে আক্রমণের ঝড় তোলে ইস্টবেঙ্গল। কিন্তু তৃতীয় গোলটি পেতে অপেক্ষা করতে হয় আরও ২০ মিনিট। 

সংযুক্ত সময়ের প্রথম মিনিটে অভিষেক কুঞ্জম নিজের প্রথম গোলটি করেন। মাঝমাঠ থেকে বল নিয়ে উঠে আসেন তিনি। উয়াড়ি বক্সের কিছুটা বাইরে থেকে জোরালো দূরপাল্লার শটে গোল করে যান তিনি। বল জালে জড়ানোর আগের মুহূর্তেও উয়াড়ি গোলরক্ষক বুঝতে পারেননি কি ঘটছে তাঁর সঙ্গে। 

অভিষেকের খুলে দেওয়া ফ্লাডগেট ধরে ৪-০ ব্যবধান করে যান আমন সিকে। বাম প্রান্তে সরে গিয়ে প্রতি আক্রমণ থেকে গোল করেন তিনি। এদিনের ম্যাচে একাধিক সহজ সুযোগ হাতছাড়া করেছিলেন আমন। এই গোলটি করে যেন সমস্ত আক্ষেপ পুষিয়ে দিলেন তরুণ এই খেলোয়াড়। 

ম্যাচের একদম অন্তিম মুহূর্তে নিজেদের অন্তিম গোলটি করে ইস্টবেঙ্গল। হতদ্যম উয়াড়ি ডিফেন্সের ফাঁক কাজে লাগিয়ে নিজের দ্বিতীয় গোল করে যান অভিষেক কুঞ্জম। এই গোলটির কিছু পরেই রেফারি শেষ বাঁশি বাজিয়ে খেলা বন্ধের নির্দেশ দেন। 

এদিনের ম্যাচে একচেটিয়া দাপট নিয়ে খেলেছে ইস্টবেঙ্গল। একাধিক সহজ সুযোগ নষ্ট না করলে ৭-০ কিংবা ৮-০ ব্যবধানেও জিততে পারত লাল হলুদ। প্রথমার্ধে কিছুটা প্রতিরোধ গড়ে তুলতে পারলেও, শেষ ৪৫ মিনিট ইস্টবেঙ্গলের সামনে কার্যত দাঁড়াতেই পারেননি উয়াড়ির খেলোয়াড়রা। 

এদিন ইস্টবেঙ্গলের বল দখলের হার ছিল ৫৬ শতাংশ। সারা ম্যাচে মোট ২২টি শট নিয়েছে লাল হলুদ। তারমধ্যে লক্ষ্যে ছিল ১০টি শট। এদিন ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন গুরনাজ সিং গ্রেওয়াল। 

এই জয়ের ফলে ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ২০২৩ কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশনের গ্রুপ বি’র দ্বিতীয় স্থানে উঠে এল ইস্টবেঙ্গল। একইসঙ্গে লিগে ৩টি করে গোল করে ফেললেন অভিষেক কুঞ্জম, দীপ সাহা এবং আমন সিকে। সর্বোচ্চ গোলদাতার তালিকাতেও এগিয়ে গেলেন তাঁরা। ২টি গ্রুপ মিলিয়ে এখনও পর্যন্ত এই তালিকার শীর্ষে রয়েছেন মোহনবাগান স্ট্রাইকার সুহেল আহমেদ ভাট। একটি হ্যাট্রিক সহ তাঁর মোট গোলের সংখ্যা ৭। 

Comments :0

Login to leave a comment