Tamil Nadu

তামিলনাড়ুর মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার নগদ ৬০ লক্ষ টাকা

জাতীয়

তামিলনাড়ুর শিক্ষা মন্ত্রীর বাড়ি থেকে পাওয়া গেলো নগদ ৬০ লক্ষ টাকা, উদ্ধার হয়েছে বৈদেশিক মুদ্রাও। সোমবার তামিলনাড়ুর মন্ত্রী কে পনমুডির বাড়ি হানা দেয় ইডি। তল্লাসি চালিয়ে তার বাড়ি থেকে নগদ ৬০ লক্ষ টাকা এবং বৈদেশিক মুদ্রায় ১০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার দাবি একটি অর্থীক তছরুপ মামলায় তার বাড়ি তারা তল্লাসি চালিয়েছে। 


পনমুডির বাসভবনের পাশাপাশি তার ছেলে ডিএমকে সাংসদ গৌথাম সিগামনীর বাসভবনে একযোগে তল্লাসি চালায় ইডি। ডিএমকের পক্ষ থেকে দাবি করা হয়েছে যে রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদিত ফাঁসানো হচ্ছে পনমুডি এবং তার ছেলেকে। 


আগে মন্ত্রী থাকাকালিন তার বিরুদ্ধে আর্থীক তছরুপের অভিযোগ ওঠে। পরবর্তী সময় রাজ্য পুলিশের পক্ষ থেকে স্বতঃপ্রনোদিত মামলা দায়ের করা হয় ডিএমকে নেতার বিরুদ্ধে। তদন্ত শুরু হয়। তার বিরুদ্ধে অভিযোগ ওঠে যে তিনি বেআইনি ভাবে ছেলে এবং পরিবারের বাকি সদস্যদের জন্য বেআইনি ভাবে খনির লাইসেন্স নিয়েছেন বা তাদের পাইয়ে দিয়েছেন। এছাড়া যাদের তিনি এই লাইসেন্স পাইয়ে দিয়েছেন তারা নির্ধারিত সীমার বেশি খনন করেছে বলে অভিযোগ। 


কয়েক মাস আগে মাদ্রাস হাই কোর্টে মন্ত্রী আবেদন করেন তার বিরুদ্ধে চলতে থাকা মামলা খারিজ করে দেওয়ার জন্য। কিন্তু মাদ্রাজ হাই কোর্ট স্পষ্ট জানিয়ে দেয় যে তার বিরুদ্ধে চলতে থাকা মামলা খারিজ করা হবে না। আদালতের পক্ষ থেকে এও বলা হয় যে তদন্ত যে ভাবে চলছে তা সেই ভাবেই চলবে। 
দলের মুখপাত্র এ সারাভানান সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে দাবি করেছেন যে রাজনৈতিক প্রতিহিংসার কারণে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থাকে তাদের বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে।


উল্লেখ্য এদিনও বিজেপি বিরোধী দল গুলির বৈঠকে যোগ দেওয়ার জন্য বেঙ্গালুরু গিয়েছেন ডিএমকে সভাপতি এবং তালিমনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন।
কয়েকদিন আগে স্টালিন মন্ত্রীসভার আরও এক সদস্য কেন্দ্রীয় মন্ত্রী সেন্থীল বালাজিকে গ্রেপ্তার করেছে ইডি। তার বিরুদ্ধে অভিযোগ তিনি টাকার বিনিময় চাকরি বিক্রি করেছেন।

Comments :0

Login to leave a comment