loksabha

লোকসভার আটজন আধিকারিককে সাসপেন্ড, অভিযুক্তদের বিরুদ্ধে ইউএপিএ ধারা মামলা

জাতীয়

বুধবার লোকসভার ভিতর বিশৃঙ্খলার ঘটনায় আটজন অধিকারিককে সাসপেন্ড করলো লোকসভার সচিবালয়। বুধবার রাতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তদন্তের নির্দেশ দিয়েছেন। গত ২৮ মার্চ ঘটা করে নতুন সাংসদের উদ্বোধন করেন নরেন্দ্র মোদী। নতুন ভবনের নিরাপত্তা জোরদার হবে বলে দাবি করা হয়েছিল সরকারের পক্ষ থেকে। কিন্তু বুধবারের ঘটনা নিরাপত্তার বেআব্রু চেহারা সামনে নিয়ে এসেছে। খালিস্থানী জঙ্গী নেতার সংসদ হামলার হুমকি থাকলেও কেন সরকার নিরাপত্তা জোরদার করেনি তা নিয়ে প্রশ্ন উঠছে।

বুধবার যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের কাছ থেকে বিজেপি সাংসদের পাস পাওয়া গিয়েছে। কোথা থেকে তারা এই পাস পেলো। যদি সাংসদ নিজে তাদের সেই পাস দিয়ে থাকে তাহলে কিসের ভিত্তিতে দিলেন তা নিয়ে এখনও সরকারের কোন বিবৃতি পাওয়া যায়নি। আবার অন্য দিকে সংসদে প্রবেশ করার সময় যেই নিরাপত্তা বেষ্টনি পেরিয়ে যেতে হয়, তা তারা কি ভাবে টপকালো তা নিয়েও প্রশ্ন উঠছে। 

বুধবারের ঘটনায় যেই চারজন গ্রেপ্তার হয়েছেন তাদের বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। তদন্তকারিরা জানিয়েছেন অভিযুক্তরা গত ১৮ মাসে একাধিকবার নিজেদের মধ্যে আলোচনা করেছেন কি ভাবে বাঁধা পেরিয়ে তারা লোকসভায় ঢুকবেন।  

Comments :0

Login to leave a comment