INDIA VS SYRIA

সিরিয়ার কাছে হার ভারতের

খেলা

indian football asian cup india syria bengali news

পারলো না ভারত। এএফসি এশিয়ান কাপের পরের রাউন্ডে ওঠার আশা বাঁচিয়ে রাখতে। হারের হ্যাটট্রিক করে প্রতিযোগিতা থেকে বিদায় নিল সুনীল ছেত্রীরা। 

গ্রুপ পর্বের শেষ ম্যাচে সিরিয়ার কাছে ১-০ গোলে হারলো ভারত। একটি, দু’টি সুযোগ তৈরি হওয়ার পরও, এই ম্যাচেও কোনও গোল করতে পারলো না সুনীল, নাওরেম মহেশ সিংরা। প্রতিযোগিতায় টিকে থাকতে হলে সিরিয়াকে বড় ব্যবধানে হারাতেই হতো, ভারতের সামনে এটাই ছিল অঙ্ক। কিন্তু সেই সুযোগ বাস্তবায়ন করতে ব্যর্থ ব্লু টাইগার্সরা। 

এদিন   ফিফা ক্রমতালিকায় একানব্বই নম্বরে থাকা সিরিয়ার বিরুদ্ধে ভারতীয় দল শুরুটা আশা জাগিয়েই করেছিল। ৭৬ মিনিটে খিরবিনের গোল ভারতের আশায় জল ঢেলে দেয়। 

ম্যাচের আগে ইগর স্টিমাচ ‘ভাগ্যের’ সহায়তা চেয়েছিলেন। পরিসংখ্যান বলছে পুরো নব্বই মিনিটে সিরিয়াকে বলের দখল,পাসিং,গোল লক্ষ্য করে শট নেওয়ার ক্ষেত্রে ভারত টেক্কা দিতে পারেনি। মোট কুড়িটি শট সিরিয়ার ফুটবলাররা নিয়েছেন। ভারতীয়রা সেখানে নিয়েছেন সাতটি। 

একবার ছাড়া সুনীলদের শট সিরিয়ার গোলরক্ষককে পরীক্ষায় ফেলতে পারেনি। ৫৩ শতাংশ বলের দখল রেখে সিরিয়া যখন নিয়ন্ত্রক তখন ভারতের পায়ে বলের দখল মাত্র ৪৭শতাংশ। সুনীল ছেত্রী পুরো ম্যাচে দুটো শট গোল লক্ষ্য করে নিয়েছেন। 

ছাঙতে,নওরেম মহেশ সিং,সাহাল আব্দুল সামাদ নিয়েছেন একটি করে শট। যা প্রমাণ করে ভারতীয় দল সিরিয়ার বিরুদ্ধে সেভাবে মেলে ধরতে পারেনি। ইন্ডিপেনডেন্স কাপে সিরিয়ার সঙ্গে ড্র করেছিল ভারত। সেই ম্যাচের লড়াকু পারফরম্যান্স দোহাতে দেখা যায়নি।

Comments :0

Login to leave a comment