INDIA VS QATAR

স্বপ্ন রইল অধরাই, কাতারের কাছে ৩-০ গোলে হার ভারতের

খেলা

world cup qualifier indian football india qatar bengali news

ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে, বিশ্বকাপের যোগ্যতা নির্ধারক  ম্যাচে কাতারের কাছে ৩-০ গোলে পরাজয় ভারতের।

ম্যাচের শুরুতেই চাপে পড়ে যায় ভারত। ঠিক চার মিনিটের মাথায়  তারেকের গোলে এগিয়ে যায় কাতার। যদিও পরবর্তীতে আক্রমণ এবং প্রতি আক্রমণে খেলা বেশ জমে ওঠে। অনিরুদ্ধ থাপা সহজ সুযোগ নষ্ট না করলে, প্রথমার্ধেই সমতা ফেরাতে পারত ইন্ডিয়া। শেষপর্যন্ত, প্রথমার্ধের খেলা শেষ হয় ১-০ ফলাফল নিয়ে।

কিন্তু দ্বিতীয়ার্ধেও ম্যাচে ফিরতে পারেনি ভারত। ম্যাচের ৪৭ মিনিটে, আল মোয়েজ আলির গোলে ফের ব্যবধান বাড়ায় কাতার। এই ম্যাচে মাঝমাঠ থেকে আক্রমণভাগ, কার্যত মাথা তুলে দাঁড়াতেই পারেনি ভারত। ডিফেন্স এবং গোলরক্ষক অমরিন্দরের একাধিক ভুলে ম্যাচের রাশ খোয়ায় টিম ইন্ডিয়া।

ম্যাচ শেষের একটু আগে, ৮৬ মিনিটে আবদুরিসাগের গোলে জয় নিশ্চিত করে কাতার।

২০২৬ পুরুষ ফুটবল বিশ্বকাপের যোগ্যতা নির্ধারক পর্বের দ্বিতীয় রাউণ্ডের খেলা চলছে। ভারত রয়েছে গ্রুপ এ'তে। কাতার ম্যাচ হারার ফলে সুনীল ছেত্রীরা গ্রুপের তৃতীয় স্থানে নেমে গিয়েছেন। এই গ্রুপে ভারত এবং কাতার ছাড়াও রয়েছে আফগানিস্তান এবং কুয়েত।

নিজেদের প্রথম ম্যাচে কুয়েতকে ১-০ গোলে হারিয়েছে ভারত।

বিশ্বকাপের যোগ্যতা নির্ধারক পর্বের দ্বিতীয় রাউণ্ডে ৯টি গ্রুপে ভাগ হয়ে মোট ৩৬টি দেশ খেলছে। প্রতিটি গ্রুপের শীর্ষ বাছাই ২টি দল বিশ্বকাপের যোগ্যতা নির্ধারক তৃতীয় রাউণ্ডে কোয়ালিফাই করবে। একইসঙ্গে এই ১৮টি দল সরাসরি  পরবর্তী এশিয়া কাপের মূলপর্বে পৌঁছে যাবে।

ভারতীয় কোচ ইগর স্টিম্যাচ বলেছেন, তাঁর টিমের লক্ষ্য থাকবে দ্বিতীয় স্থানে থেকে এই রাউণ্ডের অভিযান শেষ করা।

দুরন্ত ফুটবল খেলে কুয়েত ম্যাচ জেতার পরে ভারতীয় সমর্থকরা স্বপ্ন দেখছিলেন, কাতার ম্যাচে বড় কোনও অঘটন ঘটাবে টিম ইন্ডিয়া। যদিও সেই স্বপ্ন আপাতত অধরাই থেকে গেল। 

Comments :0

Login to leave a comment