INDIAN FOOTBALL

এশিয়াড ফুটবলের নক আউটে ভারত

খেলা

indian football india vs mayanmar asiad asian games asian football india china saudi arabia bengali news গোলের মুহূর্তে সুনীল। ছবিটি ভিডিও থেকে সংগৃহীত।

এশিয়ান গেমসে বার্মার বিরুদ্ধে ড্র করল ভারতীয় পুরুষ ফুটবল দল। এরফলে গ্রুপে দ্বিতীয় হয়ে এশিয়ান গেমসের নক আউট পর্যায়ে চলে গেলেন সুনীলরা। 

রবিবার চীনের হাংঝৌ-এর শিওশান স্পোর্টস সেন্টারে গ্রুপ এ’র শেষ ম্যাচে মুখোমুখি হয় ভারত-বার্মা। ১-১ গোলে ম্যাচ ড্র হয়। ২৩ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন অধিনায়ক সুনীল ছেত্রী। প্রথমার্ধের শেষে খেলার ফলাফল ছিল ১-০। ৭৪ মিনিটের মাথায় সমতা ফেরায় বার্মা। হেড করে গোল করেন ইয়ান। এরপর বিক্ষিপ্ত ভাবে দুই দল চেষ্টা করলেও আর গোল হয়নি। 

ভারত গোটা ম্যাচ কিছুটা ধীর গতিতে খেলার চেষ্টা করে। যদিও সহজ কয়েকটি সুযোগ নষ্ট না করলে পুরো ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে পারতেন ভারতীয়রা। ২৩ মিনিটে রহিম আলিকে নিজেদের বক্সের মধ্যে স্লাইডিং ট্যাকেল করেন বার্মার ডিফেন্ডাররা। রেফারি পেনাল্টি দিতে কার্পণ্য করেন নি। মাটি ঘেঁষা শটে বল বাঁ পোস্টে জড়িয়ে দেন সুনীল। তবে এদিন সারা ম্যাচ ভারতের অ্যাটাকিং থার্ডের দুর্বলতা চোখে পড়েছে। 

ম্যাচের ৫১ মিনিটে দিনের সহজতম সুযোগটি নষ্ট করেন রাহুল কেপি’র জায়গায় নামা গুরকীরাত সিং। নিজের মার্কারকে এড়িয়ে বার্মা বক্সে ঢুকে পড়েন তিনি। কিন্তু গোল করার পরিবর্তে বার্মার গোলরক্ষক অউঙ’র হাতে বল তুলে দেন তিনি। ৫৩ মিনিটে রহিম আলি’র দুরন্ত শট কর্ণারের বিনিময়ে সেভ করেন আউঙ। কর্ণার থেকে উড়ে আসা বলে ভলি শট নিতে গেলেও লক্ষ্যভ্রষ্ট হন সুনীল। 

এই ম্যাচে বার্মার হয়ে নজর কাড়েন অধিনায়ক থিয়েন এবং মিন। গতি এবং দুই প্রান্তকে ব্যবহার করে ভারতীয় ডিফেন্সকে নাজেহাল করে ছাড়েন তাঁরা। 

এই ড্র’য়ের ফলে প্রি কোয়ার্টার ফাইনালে চলে গেল ভারত-বার্মা দুই দেশই। নক আউটে সুনীলদের প্রতিপক্ষ সৌদি আরব। বার্মাকে গ্রুপ ডি’র চ্যাম্পিয়ন দলের সঙ্গে খেলতে হবে। গ্রুপ ডি’তে রয়েছে জাপান, প্যালেস্তাইন এবং কাতার। 

Comments :0

Login to leave a comment