EAST BENGAL

মেসির প্রাক্তন সতীর্থকে সই করাল ইস্টবেঙ্গল

খেলা

EAST BENGAL INTER KASHI HYDERABAD FC ISL CHENNAIYIN FC I LEAGUE KOLKATA FOOTBALL BENGALI NEWS

বার্সেলোনায় খেলায় স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডারকে সই করাল ইস্টবেঙ্গল। বুধবার ক্লাবের তরফে ভিডিও বার্তায় বলা হয়েছে, বর্তমানে কানাডার টরন্টো এফসি’র খেলোয়াড় ভিক্টর ভাসকুয়েসকে দলে নেওয়া হয়েছে। 

২০২৩ মরশুমে টরন্টো এফসি’তে সই করেন ৩৭ বছর বয়সী এই ফুটবলার। এর আগে তিনি আমেরিকার মেজর লিগ সকার টুর্নামেন্টে লস এঞ্জেলেস গ্যালাক্সি দলে ছিলেন। প্রসঙ্গত, এই দলের জার্সি পরেই অবসর নিয়েছিলেন ব্রিটিশ ফুটবল তারকা ডেভিড বেকহ্যাম। 

উত্তর আফ্রিকায় খেলার পাশাপাশি কাতারের আল-আরাবি, উম সালাই’র মত হাই প্রোফাইল দলেও খেলেছেন ভিক্টর। 

বার্সেলোনা যুবদলের হাত ধরে ক্লাব ফুটবলের জগতে প্রবেশ ভিক্টর ভাসকুয়েসের। ১৯৯৮-২০০৫ অবধি বার্সার যুবদলে খেলেন তিনি। ২০০৫ থেকে ২০১১ অবধি বার্সেলোনা রিজার্ভ দলের নিয়মিত সদস্য ছিলেন ভাসকুয়েস। খেলেছেন মূল দলেও।  সেই অর্থে তিনি বার্সেলোনা অ্যাকাডেমি লা মাসিয়ার ‘প্রোডাক্ট’। মেসি নিজেও লা মাসিয়া থেকেই উঠে এসেছেন। মেসির সতীর্থ হিসেবে খেলারও অভিজ্ঞতা রয়েছে ভিক্টরের। ২০১১ সালে বেলজিয়ামের অন্যতম সফল ক্লাব ‘ক্লাব ব্রুগে’-তে যোগ দেন ভিক্টর। 

রবিবার ভুবনেশ্বরে কলিঙ্গ সুপার কাপ জেতে ইস্টবেঙ্গল। কাপ জয়ের রেশ মেলাতে না মেলাতেই দলের তরফে ঘোষণা করা হয়, দলের মিডফিল্ডার বোরহা হেরেরা’কে লোনে এফসি গোয়া’তে পাঠানো হয়েছে। তখন থেকেই গুঞ্জন শুরু হয়, বোরহা’র জায়গায় নতুন ফুটবলার আসতে চলেছে ক্লাবে। 

বোরহার জায়গায় ভিক্টর এলেও স্ট্রাইকারের জায়গা এখনও খালি রয়েছে ইস্টবেঙ্গলে। দীর্ঘদিনের জল্পনা শেষে ‘ব্যর্থ’ স্ট্রাইকার জাভিয়ের সিভেরিও-কে জামশেদপুরে লোনে পাঠিয়েছে লাল হলুদ ম্যানেজমেন্ট। তাঁর জায়গায় আসার কথা ছিল বর্তমানে কলম্বিয়ার প্রিমিয়ার লিগে খেলা ইয়াগো ফালকে’র। কিন্তু তাঁর ফিটনেস সমস্যা থাকায় এখনই তাঁকে সই করাচ্ছেনা ইস্টবেঙ্গল। 

ইস্টবেঙ্গল সূত্রে খবর, ৩ ফেব্রুয়ারি আইএসএল ডার্বিতে খেলতে নামবে ইস্টবেঙ্গল। তার আগে স্পেনে গিয়েছেন লাল হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাত। ক্লাবের তরফে ইঙ্গিত করা হচ্ছে, নিজের হাতে বড় কোনও সই করিয়ে ফিরবেন লাল হলুদ জনতার ‘প্রোফেসার কুয়াদ্রাত’। 

প্রসঙ্গত, নিজে জর্ডন উড়ে গিয়ে ডিফেন্ডার হিজাজি মাহেরকে সই করিয়ে এনেছিলেন কার্লেস কুয়াদ্রাত। হিজাজি সুপার কাপের সেরা ডিফেন্ডার নির্বাচিত হয়েছেন। লাল হলুদ জনতার বক্তব্য, এবারে স্পেন থেকে দুরন্ত কোনও ফুটবলারকে নিয়ে ফিরবেন কুয়াদ্রাত। 

Comments :0

Login to leave a comment