MD SALIM

আক্রান্ত হচ্ছে শিশুরা, বোমা কারখানা সিল হচ্ছে না কেন? প্রশ্ন সেলিমের

রাজ্য জেলা

CPIM TMC BJP AIKS WEST BENGAL PANCHAYAT ELECTION WEST BENGAL POLITICS 2023 BENGALI NEWS আতঙ্কিত জখম ৩ শিশু

আইসিডিএস সেন্টারে খিছুড়ি আনতে গিয়ে বোমায় জখম ৩ শিশু। আইসিডিএস সেন্টারের বাইরে বল ভেবে বোমা নিয়ে খেলতে গেলে হয় বিস্ফোরণ। বুধবার এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল মুর্শিদাবাদের ফরাক্কা ব্লকে।

এই ঘটনায় ক্ষোভ উগড়ে দিয়েছেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তিনি প্রশ্ন তোলেন, ‘‘রাজ্যে এত বোমা আসছে কোথা থেকে ?’’

সেলিম বলেছেন, ‘‘দুষ্কৃতিরাজের মাধ্যমে দুর্নীতিতন্ত্র টিকিয়ে রাখা হচ্ছে।’’ সিপিআই(এম)‘র রাজ্য সম্পাদক এদিন একাধিক উদাহরণ দিয়ে তুলে ধরেন, সাম্প্রতিক সময়ে কিভাবে একের পর এক জায়গায় বল ভেবে বোমা নিয়ে খেলতে গিয়ে শিশুদের প্রাণ কিংবা অঙ্গহানী হয়েছে। 

তাঁর বক্তব্য, ‘‘বগটুইয়ের ঘটনার পর মমতা ব্যানার্জি বলেছিলেন, সমস্ত বোমা কারখানা বন্ধ করা হবে। আমাদের প্রশ্ন, রাজ্যে কটা বোমা কারখানা সিল করা হয়েছে? বোমা কারখানায় বিস্ফোরণ ঘটলেই সেটাকে বাজি কারখানায় বিস্ফোরণ বলে ধামাচাপা দেওয়া হচ্ছে।’’

সেলিমের সংযোজন, ‘‘রাজ্যে ঘটে চলা এই অন্যায়ের প্রতিবাদেই যুবদের ডাকে ইনসাফ যাত্রা চলছে।’’

ফারাক্কার শঙ্করপুর হাউসনগরে একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্র সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে। স্থানীয় সুত্রে জানা গিয়েছে, তিন শিশু অঙ্গনওয়াড়ি কেন্দ্রে খাবার নেওয়ার জন্য গিয়েছিল। আর সেখানে গিয়ে অঙ্গনওয়াড়ি কেন্দ্র সংলগ্ন পুকুর থেকে পাওয়া একটি বোমাকে তারা বল ভেবে  খেলতে থাকে। হঠাৎ করে সেই বোমা হাত থেকে পড়ে গিয়ে ফেটে যায়। আর এরফলে জখম হয় তিন শিশু। 

এই ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। তড়িঘড়ি ওই তিন শিশুকে উদ্ধার করে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়। ঘটনাস্থলে যায় ফরাক্কা থানার পুলিশ। কে বা কারা অঙ্গনওয়াড়ি কেন্দ্র সংলগ্ন লাকায় বোমা রেখেছিল, তা তদন্ত করে দেখছে ফরাক্কা থানার পুলিশ।

পঞ্চায়েত ভোটের সময় মুর্শিদাবাদ জেলার বিভিন্ন জায়গায় এই ধরনের ঘটনা ঘটেছে। মুখ্যমন্ত্রী শিল্প সম্মেলনে দাবি করেছেন যে রাজ্যের আইন শৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক। কিন্তু প্রতিদিন রাজ্যের বিভিন্ন জেলায় যে ভাবে খুন বিস্ফোরণের ঘটনা সামনে আসছে তাতে পরিষ্কার হচ্ছে প্রসাশনের ব্যর্থতা।

Comments :0

Login to leave a comment