Student suicide

মধ্যপ্রদেশে ডাক্তারি পড়ুয়ার আত্মহত্যা

জাতীয়

মধ্যপ্রেদেশ গলায় দড়ি দিয়ে আত্মহত্যা এক ডাক্তারি পড়ুয়ার। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর মৃত পড়ুয়ার বয়স ২০ বছর। অরুণা আওয়াসি, অটল বিহারী বাজপেয়ী মেডিকেল কলেজের দ্বিতীয় বর্ষের পড়ুয়া। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে কলেজ হোস্টেলের ঘর থেকে ঝুলন্ত অবস্থায় শনিবার তাকে উদ্ধার করা হয়। তাদের দাবি ওই পড়ুয়ার রুম মেট যখন লাইব্রেরিতে ছিল তখন এই ঘটনা ঘটে। 


পড়ুয়ার রুম মেট যখন ঘরে ঢুকতে যায় তখন দরজা ভিতর থেকে বন্ধ দেখে সে। বাইরে থেকে ডাকা ডাকি করলেও কোন সাড়া না পেয়ে হোস্টেলের বাকি আবাসিকদের সে ডাকে। দরজা ভেঙে সবাই ভিতরে ঢুকলে দেখতে পায় ওই পড়ুয়া আত্মহত্যা করেছে। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে আত্মহত্যার কথা যাতে কেউ জানতে না পারে তার জন্য জোড়ে গান চালিয়ে সে এই কাজটি করে। তবে কি কারণে ডাক্তারি পড়ুয়া এই কাজ করেছে তা এখনও পুলিশের পক্ষ থেকে জানানো হয়নি। তারা গোটা বিষয়টির তদন্ত শুরু করেছে। কলেজ এবং হোস্টেল কর্তৃপক্ষের পাশাপাশি পড়ুয়াদেরও জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। ইতিমধ্যে দেহ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।


রাজস্থানের কোটায় পরিবারের চাপ এবং প্রত্যাশা পুরন করতে  না পেরে বহু পড়ুয়া আত্মহত্যা করেছেন। এই ঘটনার পিছনে এই ধরনের কোন কারণ আছে না কি অন্য কিছু সেই সব বিষয় খতিয়ে দেখছেন তদন্তকারিরা।

Comments :0

Login to leave a comment