Modi Mamata meeting

২০ মিনিটেই শেষ মোদী, মমতা বৈঠক

জাতীয়

রাজ্যের ১০০ দিনের বকেয়া টাকা নিয়ে নতুন সংসদ ভবনে দলের একাধিক সাংসদকে নিয়ে প্রধানমন্ত্রীর সাথে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। প্রায় ২০ মিনিট বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানিয়েছেন যে, প্রধানমন্ত্রীর কাছে বকেয়া টাকা দেওয়ার জন্য। সূত্রের খবর কেন্দ্র এবং রাজ্যের আধিকারিকদের নিয়ে একটি যৌথ কমিটি গড়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী। সেই কমিটি গোটা বিষয় খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবে এই বিষয়।
উল্লেখ্য ১০০ দিনের বকেয়া টাকা নিয়ে দীর্ঘদিন নিজেদের মধ্যে দড়ি টানাটানি করছে কেন্দ্র এবং রাজ্য। একাধিক কেন্দ্রীয় প্রতিনিধি দল রাজ্য এসে বিষয়টি খতিয়ে দেখেছে। কেন্দ্রীয় সরকারের দাবি ১০০ দিনের টাকা লুঠ হয়েছে। অন্যদিকে তৃণমূলের দাবি টাকা আটকে রেখেছে কেন্দ্রীয় সরকার। তৃণমূলের পক্ষ থেকে এই নিয়ে দিল্লি অভিযান করেছে। কিন্তু এখনও পর্যন্ত দুই সরকার কোন হিসাব দেখাতে পারেনি। 

তবে রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের আগে একাধিক জায়গায় ভুয়ো জব কার্ডে টাকা হাতানোর বিষয়টা সামনে আসে। সেই নিয়ে এখনও পর্যন্ত কোন তদন্ত করে উঠতে পারেনি কেন্দ্রীয় সরকার।
বামপন্থীদের পক্ষ থেকে দাবি তোলা হয়েছে প্রথম থেকে দাবি করা হয়েছে দুই সরকারের পক্ষ থেকে শ্বেতপত্র প্রকাশ করার জন্য। কিন্তু এখনও পর্যন্ত দুই সরকারের পক্ষ থেকে কোন শ্বেতপত্র সামনে আনা হয়নি।

Comments :0

Login to leave a comment