DURAND CUP

কাল থেকে শুরু ডুরান্ড কাপ, প্রথম ম্যাচে মাঠে নামছে মোহনবাগান

খেলা

calcutta football league 2023 cfl football football news kolkata football news bengal football club news mohun bagan club east Bengal fc bengali news durand cup জোর কদমে প্রস্তুতি সারছে মোহনবাগান

বৃহস্পতিবার  থেকে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী ডুরান্ড কাপ। আর প্রথম ম্যাচেই মাঠে নামতে চলেছে মোহনবাগান। কলকাতা, গুয়াহাটি এবং কোকরাঝাড়, মূলত এই তিনটি শহরেই বসতে চলেছে ১৩২ তম ডুরান্ড কাপের আসর।  

এই মেগা টুর্নামেন্টের প্রথম ম্যাচে, সবুজ মেরুনের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন বাস্তব রায়। প্রথম ম্যাচে তাঁর প্রতিপক্ষ বাংলাদেশ আর্মি।  বাস্তব রায়ের কোচিং-এ সবুজ মেরুন যুব দল যথেষ্ট ভালো ফর্মে রয়েছে কলকাতা লিগে। তাই তাঁর কাঁধেই থাকছে প্রথম ম্যাচের দায়িত্ব। মূলত, যুব দল এবং সিনিয়র দলের বাছাই করা ফুটবলারদের নিয়েই ডুরান্ড কাপের প্রস্তুতি সেরেছে সবুজ মেরুন ব্রিগেড। তাই ডুরান্ডে ম্যাচ ধরে ধরে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে টিম ম্যানেজমেন্ট।

হেডস্যার বাস্তব রায়ের মতে, “আমরা গ্রুপ অফ ডেথে রয়েছি। ডুরান্ড কাপের সবথেকে কঠিন গ্রুপ। কিন্তু সবুজ মেরুন জার্সি সব ম্যাচে জয় এবং চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলতে নামে। সিনিয়র দলের বেশ কিছু ফুটবলার অনুশীলনের মধ্যে রয়েছে। অন্যদিকে, আমাদের যুব দলও যথেষ্ট ভালো খেলছে কলকাতা লিগে এবং এখনও পর্যন্ত আমরা অপরাজিত। ফলে, বাছাই করা ফুটবলারদের নিয়েই আমরা মাঠে নামব। ডুরান্ড কাপ ফুটবলারদের কাছে নিজেদের মেলে ধরার মঞ্চ।“

তিনি আরও বলছেন, “বাংলাদেশ আর্মি যথেষ্ট শক্তিশালী দল। হাড্ডাহাড্ডি ম্যাচ হবে। আমরা মাঠে নিজেদের সেরাটা দেওয়ার জন্য তৈরি।“

ডুরান্ডের সূচি অনুযায়ী,  গ্রুপ এ, বি এবং সি-এর ম্যাচগুলি পড়বে কলকাতায়। কারণ, কলকাতার তিন প্রধান এই গ্রুপগুলিতেই রয়েছে। গ্রুপ এ-তে রয়েছে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল। 

এই টুর্নামেন্ট চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত। ফাইনাল অনুষ্ঠিত হবে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে। দুটি কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে গুয়াহাটিতে এবং বাকি দুটি কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে কোকরাঝাড়ে। বাকি নকআউট ম্যাচগুলি অনুষ্ঠিত হবে কলকাতায়।

ডুরান্ড কাপের প্রতিটি ম্যাচের সরাসরি সম্প্রচার দেখা যাবে টিভির পর্দায় এবং মোবাইল অ্যাপ্লিকেশনে। এই প্রতিযোগিতার ব্রডকাস্ট রাইটস কিনেছে সোনি স্পোর্টস নেটওয়ার্ক।  ২৭ বছর পর কোনও বিদেশি দল এই প্রতিযোগিতায় অংশ নিতে চলেছে। ফাইনাল সহ সর্বমোট ৪৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে এবারের ডুরান্ড কাপে। 

Comments :0

Login to leave a comment