Indians return from Israel

ইজরায়েল থেকে ফিরলেন আরও ২৩৫ জন

জাতীয় আন্তর্জাতিক

ইজরায়েল থেকে দেশে ফিরলেন আরও ২৩৫ জন ভারতীয়। এর আগে অপারেশ অজয়ের ফলের ২১২ জন ইজরায়েল থেকে দেশে ফিরেছিলেন। সূত্রের খবর দ্বিতীয় দফায় যাদের ফিরিয়ে আনা হয়েছে তাদের মধ্যে দুজন নাবালক রয়েছে। 
কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে যে আগামীকালও ইজরায়েল থেকে ভারতীয়দের ফিরিয়ে আনার কাজ চলবে। ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে তাদের এক্স হ্যান্ডলে লেখা হয়েছে যে, দূতাবাসের পক্ষ ওই দেশে থাকা যেই যেই ভারতীয়দের ফিরিয়ে আনা হবে তাদের ইমেইল মারফত খবর দেওয়া হয়েছে। 


শুক্রবার সকালে একজন শিশু সহ ২১১ জন ভারতীয়কে নিয়ে ইজরায়েল থেকে প্রথম বিমানটি দেশে পৌঁছায়। ‘ফার্স্ট কাম ফার্স্ট সার্ভের’ ভিত্তিতে সরকারের পক্ষ থেকে নাগরিকদের ফেরানো হচ্ছে বলে সংবাদ সংস্থা পিটিআইয়ের পক্ষ থেকে উল্লেখ করা হয়েছে। 


কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান অনুযায়ী ইজরায়েলে প্রায় ১৮ হাজার ভারতীয় থাকেন পেশা সহ বিভিন্ন কারণে। গত ৭ অক্টোবর থেকে হামাস এবং ইজরায়েলের মধ্যে যেই যুদ্ধ চলছে তার ফলে বহু ভারতীয় সেখানে আটকে পড়েছে। তাদের ফিরিয়ে আনতেই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে অপারেশন অজয়’ চালু করা হয়েছে। ইতিমধ্যে হেল্প লাইন নম্বরও চালু করা হয়েছে সরকারের পক্ষ থেকে।

Comments :0

Login to leave a comment