MOHUNBAGAN vs MUMBAI CITY

ডুরান্ড কোয়ার্টারে মেগাম্যাচ! মুখোমুখি মোহনবাগান-মুম্বই

খেলা

Durand Cup 2023 durand cup 2023 fixtures east bengal news east bengal news today mohun bagan mumbai city fc east bengal news in online

অপেক্ষার আর মাত্র কয়েকঘণ্টা। তারপরই কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি মোহনবাগান সুপার জায়ান্ট বনাম মুম্বই সিটি এফসি। বলা যেতে পারে, এই টুর্নামেন্টের অন্যতম হাইভোল্টেজ ম্যাচ।

এইমুহূর্তে ভারতীয় ফুটবলের অন্যতম দুই যুযুধান প্রতিপক্ষের লড়াই দেখতে চলেছেন কলকাতার ফুটবলপ্রেমীরা। সেইসঙ্গে, দুই ক্ষুরধার কোচের মস্তিস্কের লড়াই। একদিকে জুয়ান ফেরেন্দো এবং অন্যদিকে দেসমন্ড বাকিংহ্যাম। আর এই ম্যাচকে খাতা-কলমের হিসেবে পরিমাপ করতে গেলে ভুল হবে। কারণ, রুদ্ধশ্বাস লড়াই হবে মাঠে। গতবছর ফাইনালে উঠেও বেঙ্গালুরু এফসির কাছে হারতে হয়েছিল মুম্বইকে।

কিন্তু এবার যেন তাঁরা জিততেই মাঠে নেমেছেন। এই দলে এমন কিছু ফুটবলার রয়েছেন, যাঁরা যেকোনও মুহূর্তে ম্যাচের রং বদলে দিতে পারেন। বিশেষত বিপিন সিং, আলবার্তো নোগুয়েরা, ছাংতে, গ্রেগ স্টেওয়ার্ট এবং পেরেরা দিয়াজ সহ গোটা দল দারুণ ছন্দে রয়েছে। সর্বোপরি মুম্বইয়ের উইং-প্লে বিপক্ষ দলের জন্য ত্রাস হয়ে উঠতে পারে। শুধু তাই নয়, তাঁদের শক্তিশালী মাঝমাঠ মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়াতে পারে সবুজ মেরুন ব্রিগেডের সামনে।

অন্যদিকে, পিছিয়ে নেই মোহনবাগানও। কিন্তু সমস্যা অন্য জায়গায়। টিম ম্যানেজমেন্টকে হামতে, সুহেল ভাট, সুমিত রাঠি এবং আর্শ আনোয়ারের মতো দক্ষ ফুটবলারদেরকে ছাড়তে হয়েছে জাতীয় দলের ক্যাম্পের জন্য। কিন্তু তারপরেও দলে রয়েছেন আনোয়ার আলি, হেক্টর, শুভাশিস বোস, অনিরুদ্ধ থাপা, সাহাল আবদুল সামাদ, লিস্টন কোলাসো, হুগো বুমোস, জেসন কামিংস, আর্মান্দো সাদিকু এবং মনবীর সিং-এর মতো ফুটবলাররা।

ফলে ম্যাচ হাড্ডাহাড্ডি হতে চলেছে। অন্যদিকে, গ্রুপ টপার হয়েই প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে মুম্বই। আর মোহনবাগান ডার্বি হারলেও, এএফসি কাপ প্লে-অফ পর্যায়ে নিজেদের শেষ ম্যাচে ঢাকা আবাহনীর বিরুদ্ধে বড় জয় পেয়েছে। ফলে আত্মবিশ্বাস তুঙ্গে রয়েছে গোটা দলের।

এই ম্যাচে মোহনবাগান যদি মুম্বই সিটি এফসির উইং-প্লে আটকে দিতে পারে এবং নিজেদের মাঝমাঠে ফোকাস করে, তাহলে এই ম্যাচ বের করা সম্ভব। অন্যদিকে, মুম্বই তাঁদের নিজেদের উইং-প্লে ধরে রেখে যদি মাঝমাঠ এবং লং বলে ফোকাস করে এগোতে পারে তাহলে জয় নিশ্চিত। তবে এই ম্যাচ টাইব্রেকারে যাওয়ারও একটা সম্ভাবনা রয়েছে।

এই ম্যাচে নামার আগে মোহনবাগান অধিনায়ক শুভাশিস বোস জানিয়েছেন, “ম্যাচটা আমরা নিজেদের ১০০% দিয়ে জিততে চাই।“  

এখন দেখার বিষয় এটাই যে, শেষ হাসি কোন দল হাঁসে। ম্যাচ শুরু সন্ধ্যে ৬টায়, সরাসরি সম্প্রচার দেখা যাবে সোনি স্পোর্টস নেটওয়ার্কে।

Comments :0

Login to leave a comment