Parliament smoke case

বিশৃঙ্খা তৈরি করাই ছিল ললিতদের লক্ষ, দাবি দিল্লি পুলিশের

জাতীয়

বিশৃঙ্খা তৈরি করাই তাদের লক্ষ, যাতে সরকার তাদের দাবি মানতে বাধ্য হয়। বুধবার সংসদের হুজ্জতি কান্ডে ধৃতদের এমনটাই পরিকল্পনা ছিল বলে দাবি করলো দিল্লি পুলিশ। পাটিয়ালা হাউস কোর্টে দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে এই ঘটনায় ধৃত ললিত ঝা এবং বাকি পাঁচজন একাধিক বার নিজেদের মধ্যে আলোচনায় বসেছে যাতে কি ভাবে সংসদের কড়া নিরাপত্তা বেষ্টনি পেরিয়ে তারা ভিতরে ঢুকে হুজ্জতি করতে পারে।

তদন্তকারিদের দাবি ইন্টারনেট থেকে বিভিন্ন বিষয় জেনে তারা গোটা বিষয়টি নিয়ে পরিকল্পনা করেছে। ঝা এবং বাকিদের সাথে বৈদেশিক কোন সন্ত্রাসবাদী দল বা জঙ্গী গোষ্ঠীর যোগাযোগ আছে কি না সেই বিষয়ও খতিয়ে দেখছেন তদন্তকারিরা। ঝাকে রাজস্থানে নিয়ে গিয়ে সেখানে তার ডেরায় তল্লাসি করা হতে পারে বলে জানা গিয়েছে। 

বুধবারের ঘটনার পর বাকি অভিযুক্তদের ফোন নিয়ে পালায় ঝা। পুলিশের দাবি তিনি সেই ফোন গুলো নিয়ে পালিয়ে ছিলেন প্রমান লোপাট করার জন্য। 

বুধবার ছিল ২০০১ সালে সংসদ  ভবন হামলার ২২তম বর্ষপূর্তি। তারমাঝেই দেখা যায় ১ যুবক লোকসভার দর্শক গ্যালারি থেকে লাফ দিয়ে সংসদের মধ্যে প্রবেশ করেন। লোকসভা টিভি’র সম্প্রচারে গোটা দৃশ্য ধরা পড়ে। দেখা যায় সেই যুবক জুতোর ভিতর থেকে স্মোক বোম্ব ব্যবহার করে গোটা হলজুড়ে ঝাঁঝালো হলুদ ধোঁয়া ছড়িয়ে দিতে শুরু করেন। বাইরে তাদের আরও দুই সঙ্গীও এই একই কাজ করেন। 

Comments :0

Login to leave a comment