TMC controversial statement

আবাস যোজনার ঘর পেতে হলে করতে হবে তৃণমূল, ফতোয়া তৃণমূল নেত্রীর

রাজ্য

TMC controversial statement

আবাস যোজনা দুর্নীতির অভিযোগে তীব্র বিক্ষোভ দেখাচ্ছেন বঞ্চিত মানুষ। কোথাও আবার বিক্ষোভ সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে প্রশাসনকে। আবাস যোজনার নামের তালিকায় দুর্নীতি দেখে পুলিশের সামনেই পঞ্চায়েতে তালা ঝুলিয়ে দিয়ে আন্দোলনে শামিল হলেন গরিব মানুষ। বিক্ষোভের আগুন ছড়িয়ে পড়তেই পঞ্চায়েত দপ্তরের পেছনের দরজা দিয়ে চুপিসারে পালিয়ে গেলেন পঞ্চায়েত প্রধান। প্রধানমন্ত্রী আবাস যোজনায় তৃণমূলের বিরুদ্ধে ‘দুর্নীতির অভিযোগ তুলে রাজ্য জুড়ে বিক্ষোভ দেখাচ্ছেন বঞ্চিত মানুষ। এই পরিস্থিতিতে শাসকদলের এক নেত্রী হুঁশিয়ারি দিলেন, আবাস যোজনার ঘর পেতে গেলে তৃণমূল করতে হবে। তৃণমূল করলেই ঘরের ব্যবস্থা করে দেওয়া হবে। এমই মন্তব্যে তীব্র চাঞ্চল্য ছড়ালো রাজনৈতিক মহলে। জলপাইগুড়ি পাহাড়পুর অঞ্চলে পঞ্চায়েত ভোট উপলক্ষে তৃণমূলের একটি কর্মীসভায় এমনই বক্তব্য রাখেন তৃণমূলের জলপাইগুড়ি জেলা সভাপতি মহুয়া গোপ। তিনি বলেন, রাজ্য থেকে পঞ্চায়েত সবেতেই ক্ষমতায় তৃণমূল। তাই সব সরকারি সুযোগ সুবিধার পাশাপাশি যদি আবাস যোজনার ঘর আপনাদের লাগে তবে আপনাকে তৃণমূল করতে হবে। তৃণমূল নেত্রীর এহেন মন্তব্যে চাঞ্চল্য জলপাইগুড়ির রাজনৈতিক মহলে। এর আগে সরকারি কর্মচারীদের উদ্দেশ্যে মহুয়া গোপ ঘোষণা করেছিলেন জলপাইগুড়ির কোন অফিসে রাজ্য কো-ডোনেশন কমিটিকে খুঁজে পাওয়া যাবে না। 

 

 

 


সংবিধান বিরোধী মন্তব্যের প্রসঙ্গে পার্টির জেলা সম্পাদক সলিল আচার্য কটাক্ষের সুরে বলেন ঠিকই বলেছেন মহুয়া দেবী প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর তো গোটা রাজ্যজুড়ে ওনার দলের লোকেরাই পেয়েছেন গরিব মানুষ পাননি। 
যারা পেয়েছেন তাদের পাকা বাড়ি এমনকি দোতলা তিনতলা বাড়িও রয়েছে। অথচ জলপাইগুড়ি জেলার বিস্তীর্ণ চা বাগান এলাকার চা শ্রমিকদের ঘর জোটেনি। ঘর জোটেনি জেলার বিভিন্ন গ্রামীন এলাকার গরিব মানুষদের। এখনো বিভিন্ন গ্রামীন এলাকায় কাঁচা বাড়ি খর, টিন, প্লাস্টিক মোড়া চা বাগানে মাটির টালির বাড়ি খুঁজে পাওয়া যাচ্ছে। কিন্তু কেন্দ্র ও রাজ্য সরকারের ঘোষণা ছিল সকলের জন্য পাকা বাড়ি। সকলের জন্য পাকা বাড়ি হলে কাঁচা বাড়িতে মানুষের থাকার কথা নয়। এরা বিষয়টাকে একটু ঘুরিয়ে নিয়ে সব তৃণমূলীর পাকা বাড়ি করে নিয়েছে। আমরা পার্টির পক্ষ থেকে আবাস যোজনার ঘরের দূর্নীতি নিয়ে প্রতিদিন জেলার বিভিন্ন ব্লকের লড়াইয়ে আছি। আগামী দিনে এ লড়াই আরো তীব্রতর হবে। তিনি বলেন,  
তৃণমূল বিজেপির লোক ঠকানো মানুষ ধরে ফেলেছে। আগামী দিনে পঞ্চায়েত নির্বাচনে এর যোগ্য জবাব দেবে মানুষ। 
 

Comments :0

Login to leave a comment