COOCHBEHAR STUDENT YOUTH RALLY

জুটপার্ক-কলেজ-স্টেডিয়ামের দাবি তুলছে ছাত্র যুব জাঠা

জেলা

শনিবার ছাত্র-যুবদের ডাকে কোচবিহারে চলছে সংগ্রামী ও সম্প্রীতি জাঠা।

অমিত কুমার দেব, কোচবিহার

কোচবিহারে দ্বিতীয় দিনে পড়ল এসএফআই এবং ডিওয়াইএফআই’র সংগ্রামী ও সম্প্রীতি জাঠা।
শনিবার কোচবিহার শহর, কোচবিহার-১ ব্লকের ঘুঘুমারি, দেওয়ানহাট, দিনহাটা মহকুমার ভেটাগুড়ি, দিনহাটা শহর, সাহেবগঞ্জ, গোসানিমারি হয়ে সিতাই এলাকায় প্রবেশ করবে এই জাঠা। এরপর শীতলকুচিতে সভার পর এখানেই রাত্রি যাপন করবেন জাঠায় অংশগ্রহণকারীরা। ১১ মার্চ এই জাঠা শেষ হবে কোচবিহার জেলার হলদিবাড়িতে। এরপর মেখলিগঞ্জে হবে সমাবেশ।
সকলের জন্য শিক্ষা ও কাজের গ্যারান্টি, অবিলম্বে কোচবিহার জেলায় কৃষিভিত্তিক ভারি শিল্প স্থাপন, চকচকা শিল্প বিকাশ কেন্দ্রে প্রস্তাবিত জুটপার্ক নির্মাণ, জেলার দিনহাটা-২ ব্লকে ডিগ্রি কলেজ, স্টেডিয়াম নির্মাণের দাবির পাশাপাশি  গোটা রাজ্যে শিক্ষক সহ বিভিন্ন সরকারি দপ্তরের শূন্য পদে স্বচ্ছতার সাথে নিয়োগের ব্যবস্থা, রাজ্যের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে সন্ত্রাস মুক্ত করার মতো বিভিন্ন দাবিকে সামনে রেখে শুক্রবার কোচবিহার-আসাম সীমান্তবর্তী এলাকা তুফানগঞ্জ-২ ব্লকের বক্সিরহাট থেকে শুরু হয় ছাত্র-যুবদের এই সংগ্রামী ও সম্প্রীতি জাঠা। 
শনিবার এই জাঠার নেতৃত্বে ছিলেন, ডিওয়াইএফআই রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা, এসএফআই রাজ্য সভাপতি প্রণয় কার্যী, ডিওয়াইএফআই কোচবিহার জেলা সম্পাদক সুধাংশু প্রামাণিক, যুব নেতা শুভ্রালোক দাস, আইনজীবী সায়ন ব্যানার্জি প্রমুখ। এই জাঠা দিনহাটায় প্রবেশ করতে সাধারণ মানুষের উৎসাহ ছিল চোখে পড়ার মতো।
সাংবাদিকদের প্রশ্নে সায়ন ব্যানার্জি বলেন, মানুষের রুটি রুজির লড়াই, বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থানের লড়াই চলছে। শ্রমিক তাঁর ঘামের দাম, কৃষক তাঁর উৎপাদিত ফসলের দাম পাচ্ছেন না। গোটা রাজ্য জুড়ে শিল্প, কলকারখানা কার্যত লাটে তুলে দিয়েছে এরাজ্যের বর্তমান সরকার। রাজ্যের ছেলে মেয়েরা যাবে কোথায়?  
এক প্রশ্নে তিনি বলেন, দুর্নীতির বিচার করতে থাকা বিচারপতি আর চুরি করা বিশ্বজিৎ কুন্ডু দু’জনে মিলে এখন শুভেন্দু অধিকারীর কোলে দোল খাচ্ছে। এই পরিস্থিতিতে রাজ্যের মানুষ, রাজ্যের ছাত্র-যুবদের লড়াই আন্দোলন, রাস্তায় নামা ছাড়া তাদের কাছে দ্বিতীয় কোন বিকল্প নেই। আর তার জন্যই এই জাঠা, এই লড়াই দীর্ঘ থেকে দীর্ঘতর হোক।

Comments :0

Login to leave a comment