PARIS SHOOTING

প্যারিসে বন্দুকবাজের হামলা, মৃত ২

আন্তর্জাতিক

paris shooting gunman france ঘটনাস্থল ঘিরে ফেলেছেন পুলিশকর্মীরা

বন্দুকবাজের হামলা ফ্রান্সের রাজধানী প্যারিসে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, এই ঘটনায় ২জন প্রাণ হারিয়েছেন। আহতের সংখ্যা ৪। 

প্যারিস মেট্রোপলিট্যান পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার মধ্য প্যারিসের দশম অ্যারনডিসমেন্টের রু ডি এনঘ্যিয়েন অঞ্চলে এই হামলার ঘটনা ঘটেছে। ৬০-৭০  বছর বয়ষ্ক এক বৃদ্ধ এই হামলা চালান। তাঁকে গ্রেপ্তার করা  হয়েছে। আহতদের মধ্যে ২জনের অবস্থা আশঙ্কাজনক। হামলায় ব্যবহৃত বন্দুকটিও বাজেয়াপ্ত করা হয়েছে। যদিও হামলা চালানোর কারণ এখনও পরিষ্কার নয়। 

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, স্থানীয় সময় সকাল ১১টা নাগাদ হঠাৎ গুলির শব্দ শোনা যায়। প্যারিসের এই অংশে প্রচুর রেস্তোরা, বার সহ ছোট বড় দোকান রয়েছে। বিদেশী পর্যটকদের ভিড় লেগেই থাকে। গুলির শব্দে মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে সেখানে। রু ডি এনঘ্যিয়েনের বাসিন্দা ইম্যানুয়েল বৌজেনান জানিয়েছেন, আততায়ীকে একটি সেলুন থেকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি সেই সেলুনে ২জনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখেছেন বলেও ইম্যানুয়েল দাবি করেন। একইসঙ্গে তাঁর দাবি, আহত দুইজনের পায়ে গুলি লেগেছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক রেস্তোরাকর্মী জানান, তিনি মোট ৭-৮ রাউন্ড গুলি চলার শব্দ শুনেছেন। 

২০১৫ সাল থেকে প্যারিসে একাধিক হামলার ঘটনা ঘটেছে। উগ্রপন্থী আক্রমণ ছাড়াও ‘গ্যাং ওয়ারে’ প্রাণ হারিয়েছেন বহু মানুষ। সেই আবহে শুক্রবারের ঘটনা প্যারিস জুড়ে আতঙ্ক সৃষ্টি করে। 

Comments :0

Login to leave a comment