RALLY BANSDRONI

থাকুন বামপন্থীদের পাশে, আহ্বান জনসমাবেশে

রাজ্য

এদিন সমাবেশে মীনাক্ষী মুখার্জির হাতে ৫০ হাজার টাকা টাকা তুলে দেন রবীন গুহ ও সুমিত্রা গুহ।

জেলেও মহিলা বন্দিরা সুরক্ষিত নন। জেলের মধ্যে গর্ভবতী হয়ে পড়তে হচ্ছে তাঁদের। এ রাজ্যের অবস্থা এমনই। সুরক্ষিত নন দেশের মহিলারাও। সুরক্ষিত নন দেশের মানুষ। বামপন্থীদের লড়াই জনতার সুরক্ষার জন্য। জীবন এবং জীবিকার সুরক্ষার জন্য। 
বামপন্থীদের লড়াইকে শক্তিশালী করার আহ্বান জানিয়ে এই মর্মে বক্তব্য রেখেছেন ডিয়াইএফআই রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি। শুক্রবার দক্ষিণ যাদবপুর-২ এরিয়া কমিটির উদ্যোগে শৌর্যশ্রীতে বিশাল জনসভায় বক্তব্য রাখেন তিনি। বক্তব্য রেখেছেন সিপিআই(এম) রাজ্য কমিটির সদস্য নিরাপদ সর্দার এবং রাহুল ঘোষও। 
সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারকে কিছুদিন আগেই জেলে বন্দি করেছিল পুলিশ। সদ্য মুক্তি পেয়েছেন তিনি। সন্দেশখালির লড়াইয়ের অভিজ্ঞতা বিনিময় করেন তিনি। জনতা অভিবাদন জানিয়েছে তাঁকেও।


বক্তব্য রেখেছেন পার্টিনেতা সুব্রত দত্ত, দেবাশিস দে, মোনালিসা সিন্‌হা। সভাপতিত্ব করেছেন এরিয়া কমিটির সম্পাদক মোহিত ভট্টাচার্য।  
আন্তর্জাতিক নারী দিবসে মীনাক্ষী নারী নির্যাতনের প্রসঙ্গ তুলেছেন। একশো দিনের কাজ নিয়ে কেন্দ্রের বিজেপি আর রাজ্য সরকারের ভূমিকার কড়া সমালোচনা করেন তিনি। মীনাক্ষী বলেন, চুরি করল তৃণমূল। চুরি দেখিয়ে কেন্দ্রের বিজেপি কাজ বন্ধ করে দিল। চোরদের শাস্তি হলো না। শাস্তি পেলেন গরিব মানুষ। তাঁদের মজুরি বন্ধ করে দেওয়া হলো। দুই শক্তিই মানুষের শত্রু। হটাতে হবে দুই শক্তিকেই।
নিরাপদ সর্দার বলেছেন, চোর এবং সাম্প্রদায়িক দুই শক্তিকেই হটাতে হবে জনতার স্বার্থে, সমাজের স্বার্থে। গ্রামের স্কুল ধ্বংস করে দেওবা হচ্ছে। ছাত্রছাত্রী নেই। আর সমানে বাড়ছে পরিযায়ীর ভিড়। যাদের স্কুলে থাকার কথা তারাও কাজের খোঁজে চলে যেতে বাধ্য হচ্ছে। বামপন্থীরাই বিকল্পের কথা তুলে ধরতে পারে। বামপন্থীদের শক্তিশালী করার আহ্বান জানান তিনি। 
রাহুল ঘোষ বলেছেন, দেশ আজ গভীর বিপদে। সাম্প্রদায়িক শক্তির হাতে দেশ বিপন্ন। এই বিপদ থেকে রক্ষা করতে বামপন্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

Comments :0

Login to leave a comment