Satyandra Jain

বাড়ল সত্যেন্দ্র জৈনের জামিনের মেয়াদ

জাতীয়

অর্থীক দুর্নীতি মামলায় দিল্লির মন্ত্রী আম আদমি পার্টির নেতা সত্যেন্দ্র জৈনের অন্তবর্তী জামিনের মেয়াদ ১ সেপ্টেম্বর পর্যন্ত বহাল রাখলো সুপ্রিম কোর্ট। শুক্রবার বিচারপতি এএস বেপান্না এবং বিচারপতি এমএম সন্দ্রেশের ডিভিসন বেঞ্চ জৈনের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট খতিয়ে দেখে এই রায় দিয়েছে।


চলতি বছর ২৬ মে জৈনকে চিকিৎসার জন্য অন্তবর্তী জামিন দেয় শীর্ষ আদালত। আদালতের পক্ষ থেকে বলা হয় যে, একজন  নাগরিকের অধিকার রয়েছে নিজের ইচ্ছা অনুযায়ী নিজের খরচায় পছন্দ মতো বেসরকারি হাসপাতাল থেকে চিকিৎসা করানোর। ইডির পক্ষ থেকে জৈনের জামিনের আবেদনের বিরোধীতা করা হয়। শীর্ষ আদালতে তারা জানান যে জৈনকে তারা সরকারি হাসপাতালে চিকিৎসা করাতে চান। কিন্তু জৈনের আইনজীবীর পক্ষ থেকে বলা হয় যে কেজরিওয়াল সরকারের মন্ত্রী বসরকারি হাসপাতাল থেকে চিকিৎসা করাতে চায়। তার সেই আবেদনের ভিত্তিতে ছয় সপ্তাহ অন্তবর্তী জামিনের নির্দেশ দেয় শীর্ষ আদালত।


২৪ জুলাই সেই জামিনের মেয়াদ শেষ হলে শীর্ষ আদালতে ফের জামিনের আবেদন করা হলে আদালত তা মঞ্জুর করে। ইডির আইনজীবী বিরোধীতা করলেও তা ধোপে টেকেনি।
গত বছর ৩০ জুলাই অর্থীক তছরূপের অভিযোগের সত্যেন্দ্র জৈনকে গ্রেপ্তার করে ইডি। এর আগে সিবিআইয়ের পক্ষ থেকে অর্থীক দুর্নীতির একটি অভিযোগ আনা হয় আপ নেতার বিরুদ্ধে কিন্তু সেই মামলায় ২০১৯ সালে জামিন পেয়েছন সত্যেন্দ্র জৈন।

Comments :0

Login to leave a comment