BUDDHADEV BHATTACHARYA

দুপুরে বৈঠকে বসবে বোর্ড, সেখানেই ঠিক হবে কবে ছাড়া হচ্ছে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে

রাজ্য

কথা বলছেন, তরল খাবার খাচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। সোমবার সকালে হাসপাতালের পক্ষ থেকে যেই বুলেটিন প্রকাশ করা হয়েছে তাতে উল্লেখ করা হয়েছে যে চিকিৎসক এবং পরিচিতদের সাথে কথা বলছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। সুস্থ হলেও রাইলস টিউবের মাধ্যমেই খাবার খাচ্ছেন ভট্টাচার্য। বুলেটিনে উল্লেখ করা হয়েছে যে সোমবার দুপুরে বৈঠকে বসবে মেডিকেল বোর্ড। সেই বৈঠকে শারিরীক অবস্থা এবং পরবর্তী চিকিৎসা নিয়ে আলোচনা হবে।


গত সপ্তাহে সোমবার ভেন্টিলেশন থেকে বাইরে আনার পর থেকেই বাইপ্যাপেই রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। সিইওপিডির কারণে বাড়িতেও অক্সিজেন এবং বাইপ্যাপের সাহায্য শ্বাস প্রশ্বাস নেন তিনি। তবে হাসপাতালের পক্ষ থেকে এখন প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ঘরোয়া বাইপ্যাপ সাপোর্ট দেওয়া হচ্ছে। শনিবার থেকে বন্ধ করা হয়েছে অ্যান্টিবায়োটিক। তবে তাঁকে এখনই হাসপাতাল থেকে ছাড়া হবে কি না তা এখনও ঠিক হয়নি। 
২৯ জুলাই শ্বাসনালীতে সংক্রমণ নিয়ে নিউ আলিপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি হন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। রক্তে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ার কারণে ভেন্টিলেশনে রাখা হয় তাঁকে। রবিবার থেকে শারিরীক অবস্থার উন্নতি হতে থাকে প্রাক্তন মুখ্যমন্ত্রীর। কমতে থাকে সংক্রমণের মাত্রা। 


তাঁর চিকিৎসার বিষয়টি দেখার জন্য ১১জন বিশেষজ্ঞ চিকিৎসকের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। বোর্ডে রয়েছেন চিকিৎসক কৌশিক চক্রবর্তী, সৌতিক পান্ডা, সুস্মিতা দেবনাথ, সরোজ মন্ডল, অঙ্কন বন্দোপাধ্যায়, ধ্রুব ভট্টাচার্য, আশিষ পাত্র, দীপ নারায়ণ মুখার্জি, সেমন্তী চক্রবর্তী, সোমনাথ মাইতি এবং সপ্তর্ষি বসু।

Comments :0

Login to leave a comment