Two more Manipur girl gang raped on same day

সেই দিন আরও দুই যুবতী ধর্ষণের পরে খুন হয়েছিল মণিপুরে

জাতীয়

শুধু ওই দুই মহিলা নয় মণিপুরে ওই দিন আরও দুই যুবতীকে দলবদ্ধ ধর্ষণ করে খুন করার ঘটনা সামনে এসেছে। কাংপোকপি জেলায় ২১ ও ২৪ বছরের দুই তরুণীকে ধর্ষণের পর খুন করা হয়। পূর্ব ইম্ফলের কনুঙ্গ মামাঙ্গ এলাকায় একটি গ্যারেজে গাড়ি পরিষ্কার করার কাজ করতেন ওই দুই তরুণী। গত ৪ মে একদল যুবক তাদের সঙ্গে কয়েকজন যুবতিও ছিল। তারা সেই গ্যারেজ এসে ওই দুই তরুণীকে জোর করে টেনে একটি ঘরে নিয়ে গিয়ে ধর্ষণ করে। পরে তাদের রক্তাত দেহ বাইরে ফেলে যায়। এমনকি তাদের চুলও কেটে দেওয়া হয়। তরুণীদের আওয়াজ যাতে ওই ঘরের বাইরে না যায় তাই তাদের মুখে কাপর গুজে দিয়েছিল বলে জানা গিয়েছে। পুরো ঘটনা তাদেরই এক সহকর্মী সংবাদ মাধ্যমের সামনে বর্ণনা করে।


নিহত তরুনীদের মধ্যে একজনের মা গত ১৬ মে সাইকুল থানায় জিরো এফআইআর দায়ের করেছে। সেই এফআইআর’এ দুই তরুণীকে ধর্ষণ করে খুনের কথা উল্লেখও করা হয়েছে। সেই এফআইআর’র কপি পরিবর্তী সময়ে পূর্ব ইম্ফলরই পরমপাত থানায় পাঠান হয়। পুলিশের যদিও দাবি ওই দুই তরুণীর দেহ আজ অবধি পাওয়া যায়নি, কেউ গ্রেপ্তারও হয়নি। প্রসঙ্গত এই থানাতেই দুই মণিপুরী মহিলাকে ধর্ষণ করে বিবস্ত্র অবস্থায় রাস্তায় ঘুড়িয়ে খুন করার অভিযগ জমা পড়েছে। সেই ভিডিও ভাইরাল হতেই সারা দেশ জুড়ে প্রতিবাদের রব উঠেছে।


গত মে মাস থেকেই উতপ্ত পরিস্থিতি মণিপুরের। কুকি ও মেইতেই’র মধ্যে সংঘর্ষের জেরে মৃত্যু হয়েছে কমপক্ষে ১২৫ জন। ঘর ছাড়া প্রায় ৪০ হাজার মানুষ। এখন সে রাজ্যের পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি।

Comments :0

Login to leave a comment