Parliamnet smoke attack

কেনেস্টার কান্ডে গ্রেপ্তার আরও দুই

জাতীয়

সংসদে স্মোক আ্যাটাক কান্ডে কর্ণাটক থেকে এক ব্যাক্তিকে গ্রেপ্তার করলেন দিল্লি পুলিশের আধিকারিকরা। সূত্রের খবর যাকে গ্রেপ্তার করা হয়েছে সে গত ১৩ ডিসেম্বরের ঘটনায় ধৃত ডি মনোরঞ্জনের পরিচিত। কর্ণাটন থেকে ধৃত সাইকৃষ্ণ জাগালী ওই রাজ্যের এক প্রাক্তন পুলিশ আধিকারিকের ছেলে। পেশায় সে একজন প্রযুক্তি কর্মী বলে জানা গিয়েছে। মনোরঞ্জনের সাথে তার কি সম্পর্ক সেই বিষয় হেপাজতে নিয়ে জিঞ্জাসাবাদ করা হচ্ছে বলে খবর। এছাড়া উত্তরপ্রদেশের অতুল কুলসেত্রাকেও গ্রেপ্তার করেছে তদন্তকারিরা।

গত ১৩ ডিসেম্বর সংসদ ভবনের ভিতর হুজ্জতি বাঁধায় ডি মনোরঞ্জন এবং সাগর শর্মা। হাতে হলুদ রঙের কেন্তার নিয়ে সংসদের একের পর এক বেঞ্চ টোপকে তারা প্রায় পৌঁছে গিয়েছিল অধ্যক্ষের আসনের দিকে। বেকারত্ব, মণিপুর সহ সম্প্রতি ঘটে যাওয়া একাধিক বিষয় নিয়ে স্লোগান দিতে থাকে তারা। কিছুক্ষণের জন্য সংসদের ভিতর একটা গোলমালের পরিস্থিতি তৈরি হয়। মার্শাল এসে ওই দুজকে গ্রেপ্তার করে। সংসদ ভবনের বাইরে থেকে গ্রেপ্তার করা হয় নীমল এবং অমল শিন্ডে নামে দুজনকে। পরে ললিত ঝা এবং মহেশ কুমাওয়াতকেও গ্রেপ্তার করে পুলিশ। ওই ঘটনায় প্রথম দিকে মোট ছয় জনকে গ্রেপ্তার করা হয়। বিজেপি সাংসদ প্রতাপ সিমহার পাশ নিয়ে ভিতরে এই ঘটনা ঘটায় দুজন। এই ঘটনায় এখনও পর্যন্ত বিজেপি সাংসদকে জিজ্ঞাসাবাদ করেনি তদন্তকারিরা।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর জাগালীকে তার বোনের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। ভাইয়ের গ্রেপ্তারির বিষয় তিনি জানিয়েছেন যে, দিল্লি পুলিশের একটি দল তার বাড়িতে এদিন সকালে এসে তার ভাইকে জিজ্ঞাসাবাদ করে। তারপর তাকে গ্রেপ্তার করে। তিনি দাবি করেন যে তার ভাই এই ঘটনার সাথে জড়িত নব। তবে মনোরঞ্জন এবং জাগালী রুমমেট ছিল বলে তিনি জানিয়েছেন।  

Comments :0

Login to leave a comment