NEWSCLICK RAID

সাংবাদিক হেনস্থার প্রতিবাদ জানাল পশ্চিমবঙ্গ হিন্দিভাষী সমাজ

জাতীয় রাজ্য

newsclick bengali news নিউজ ক্লিকের প্রতিষ্ঠাতা সম্পাদক প্রবীর পুরকায়স্থকে স্পেশাল সেলের অফিসে নিয়ে যাচ্ছে দিল্লি পুলিশ।

মঙ্গলবার সকাল থেকে রাজধানী দিল্লি সহ দেশের বেশ কিছু প্রান্তে ডিজিটাল সংবাদমাধ্যম ‘নিউজক্লিকের’ কর্মী এবং আধিকারিকদের বাড়িতে হানা দিয়েছে দিল্লি পুলিশের বিশেষ বাহিনী। অভিযোগ, নিউজক্লিক নাকি চীনের অর্থে পুষ্ট হয়ে ভারত বিরোধী খবর প্রচার করছে নিজেদের মাধ্যমে। এই অভিযোগকে সামনে রেখে তদন্ত চালাচ্ছে ২০০ পুলিশকর্মীর একটি দল। এই ঘটনার প্রতিবাদ জানাল পশ্চিমবঙ্গ হিন্দীভাষী সমাজ। 

সমাজের তরফে মঙ্গলবার একটি প্রেস বিবৃতি প্রকাশ করেন সংগঠনের যুগ্ম সংযোজক হেমন্ত প্রভাকর এবং পুনম কৌর। প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ হিন্দীভাষী সমাজের  প্রধান পৃষ্ঠপোষক পদে রয়েছেন মহম্মদ সেলিম। বিবৃতিতে সমাজ বাক স্বাধীনতার ওপর এই জঘন্য আক্রমণের তীব্র নিন্দা জানিয়েছে। পুলিশি সক্রিয়তার ফলে হওয়া সাংবাদিক নিগ্রহের ঘটনাতেও গভীর উদ্বেগ প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ হিন্দিভাষী সমাজ। 

হিন্দিভাষী সমাজ জানিয়েছে, অভিসার শর্মা, উর্মিলেশ, ভাষা সিং, অনিন্দ্য চক্রবর্তী, প্রবীর পুরকায়স্থ, সোহেল হাশমির মত লেখক ও সাংবাদিকরা সরকারের প্রতি সমালোচনাত্মক অভিব্যক্তির জন্য সুপরিচিত। নিঃসন্দেহে বলা যায় যে, এই ঘটনা স্বৈরতান্ত্রিক উপায়ে লেখক-সাংবাদিকদের উপর অত্যাচার নামিয়ে এনে তাঁদের কন্ঠস্বর রোধের প্রচেষ্টা । এই লেখক সাংবাদিকদের ল্যাপটপ ও মোবাইল ফোন বাজেয়াপ্ত করারও খবর মিলেছে। বিগত নয় বছর ধরে কেন্দ্রীয় সরকার নিরন্তর ভাবে বাক-স্বাধীনতার উপর আক্রমণ চালিয়ে যাচ্ছে। 

Comments :0

Login to leave a comment